ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১


ঢাবির ইসলামিক স্টাডিজ ডিবেটিং ক্লাবের নতুন কমিটি


৪ ডিসেম্বর ২০১৮ ০২:২৮

আপডেট:
১১ মে ২০২৪ ০১:৩৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ ডিবেটিং ক্লাবের নতনু কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভপতির দায়িত্ব পেয়েছেন মোঃ সাজ্জাদ হোসেইন রনি এবং সাধারণ সম্পাদক হয়েছেন ২০১৫-১৬ সেশনের রীমা সুলতানা।

ডিবেট ক্লাবের উপদেষ্টা মণ্ডলীর পরামর্শক্রমে ৩ ডিসেম্বর সোমবার এই নতুন কমিটির অনুমোদন দেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিকুর রহমান, ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক শেখ মোঃ ইউসুফ, ইমাউল হক সরকার টিটু এবং বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক মুহাঃ মাহমুদুল হাসান ও ফয়সাল মোল্লা।

ইসলামিক স্টাডিজ ডিবেটিং ক্লাবের সিনিয়র সহ সভাপতির দায়িত্ব পেয়েছেন এস এম হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ রিয়াজ উদ্দীন।

ইংরেজি বিতর্ক ও আরবী বিতর্কের আলাদা আহবায়ক কমিটি করা হয়। আরবী বিতর্কের আহবায়ক ফয়সাল আহমদ ও ইংরেজি বিতর্কের আহবায়ক সাদ মোহাম্মাদ উল্লাহ।

নতুন কমিটিকে স্বাগতম জানিয়েছেন বিভাগের শিক্ষার্থীরা।

এর আগে, গত ৩০ নভেম্বর নির্বাচনী বিতর্কে প্রতিদ্বন্দ্বিতা করেন ৬ জন পদপ্রার্থী। এরপর ক্লাবের সদস্যরা প্রত্যক্ষ ভোট প্রদান করেন। নির্বাচনী বিতর্ক ও ভোট পর্যালোচনা করে উপদেষ্টামন্ডলী ২০১৮-১৯ সালের জন্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করে।

উল্লেখ্য যে, উক্ত ক্লাবটি ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়েরর বিতর্ক অঙ্গনে ক্লাবটি সুনামের সহিত পরিচালিত হচ্ছে।