ঢাকা সোমবার, ১৩ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


সিটি নির্বাচন পেছানোর দাবিতে জবিতে মানববন্ধন


১৭ জানুয়ারী ২০২০ ০৪:২৪

আপডেট:
১৭ জানুয়ারী ২০২০ ০৪:৩৬

 ‘সচেতন শিক্ষার্থীবৃন্দ জগন্নাথ বিশ্ববিদ্যালয়’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে  মানববন্ধ হয়

সরস্বতী পূজার পঞ্চমী তিথিতে আসছে ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থীরা নির্বাচনের তারিখ পেছানোর জন্য নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানান।

বৃহস্পতিবার ‘সচেতন শিক্ষার্থীবৃন্দ জগন্নাথ বিশ্ববিদ্যালয়’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে এ মানববন্ধন করে তারা।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ - সম্পাদক প্রীতিশ দত্ত  বলেন, ভোট দেওয়া আমাদের অধিকার। একই সঙ্গে পূজা পালন করা আমাদের ধর্মাবলম্বীর জন্য একান্ত কর্তব্য। এখন নির্বাচন ও পূজা একসঙ্গে হলে আমরা পূজা পালন করব নাকি ভোট প্রয়োগ করব।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিথুন রায় বলেন, সাধারণত সরস্বতী পূজা সব শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয়। আবার ৩০ জানুয়ারির ভোট কেন্দ্রও নির্ধারিত হবে শহরের সব শিক্ষা প্রতিষ্ঠান। এ অবস্থায় আমরা কীভাবে পূজা উদযাপন করব। এজন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান যেন তারিখ পরিবর্তন করা হয়।

ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী অরুপ গোপ বলেন, আমাদের পূজা তিথি অনুযায়ী নির্ধারিত হয়। চাইলে নির্বাচনের তারিখ পরিবর্তন করা যায় কিন্তু পূজার সময়সূচি পরিবর্তন করা যায় না। তিথি অনুযায়ীই আমাদের পূজা উদযাপন করতে হয়। আমরা আশা করি, নির্বাচন কমিশন ভোটের তারিখ পিছিয়ে আমাদের পূজা ও ভোটাধিকার প্রয়োগের সুষ্ঠু ব্যবস্থা করবে।