ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


সৈয়দ আশরাফের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দূয়া মাহফিল


৫ জানুয়ারী ২০১৯ ০২:৫৭

আপডেট:
১১ মে ২০২৪ ১৬:৩৪

ফুসফুসের ক্যান্সারে ভুগে ৬৮ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমালেন সৈয়দ আশরাফুল ইসলাম। বাংলাদেশ আওয়ামীলীগের এই সাবেক সাধারণ সম্পাদকের রুহের মাগফেরাত কামনা করে আজ বাদে জুমা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক ঢাকা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এতে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর। 

এর আগে, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক জানিয়ে ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী এবং এর পরবর্তী সব কর্মসূচি স্থগিত করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) রাতে ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

ব্যাংককের হাসপাতালে কয়েক মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার রাতে মৃত্যু হয়েছে তার।

দীর্ঘদিনের বিশ্বস্ত সঙ্গীর মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদও।

দুয়া মাহফিল সৈয়দ আশরাফের ব্যক্তিগত সহকারী এ কে এম সাজ্জাদ আলম শাহিন জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মরদেহ দেশে আসবে।

এদিকে, সৈয়দ আশরাফুল ইসলামের রুহের মাগফেরাত কামনা ও বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ঢাবির কুয়েত মৈত্রী হলে।