ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


মানিকগঞ্জে শিক্ষার্থীদের মাঝে আলো ছড়াচ্ছে ছাত্রলীগের রাজিদুল


১৩ জানুয়ারী ২০১৯ ১১:৫৭

আপডেট:
১৩ জানুয়ারী ২০১৯ ১২:১৩

মানিকগঞ্জে শিক্ষার্থীদের মাঝে আলো ছড়াচ্ছে ছাত্রলীগের রাজিবুল

‘সবার সুখে হাসবো আমি,কাঁদব সবার দুঃখে,নিজের খাবার বিলিয়ে দেব,অনাহারীর মুখে।'

একথা গুলো যেন মানবপ্রেমী কবি জসিম উদ্দিনের কণ্ঠে মানবতার ভালোবাসার জয়গান যথাযথ হয়েছে।বাস্তবে এরকম যেন দূর্লভ । প্রকৃত পক্ষে কত জন আছে নিজের খাবার বিলিয়ে দিয়ে অনাহারীর মুখে আনন্দ উপভোগ করবে।এরকম দুর্লভের মাঝেও বাস্তবে দেখা গেছে এমন একজন তরুণ যার নাম রাজিদুল ইসলাম।তিনি একজন ছাত্রলীগ নেতা।
তার চিন্তা ভাবনা ঠিক যেন কবির মত , হ্যাঁ বন্ধুরা! আমরাও কাঁধে, কাঁধ মিলিয়ে মানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করবো। আমাদের পাশে যারা ক্ষুধার্ত তাদেরকে খেতে দেব। শীতের মওসুমে শীতবস্ত্রহীন মানুষের পাশে দাঁড়াবো।

যারা অসহায় মেধাবী তাদেরকে পড়াশুনা চালিয়ে যাওয়ার জন্য সাহয্য করব।চিন্তা ভাবনা যেমন, কাজ তার ব্যতিক্রম নয়।

তিনি অসহায় মেধাবী সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াচ্ছেন নিয়মিত।

তার রয়েছে মানিকগঞ্জ লুন্ঠন নামে একটি দাতব্য সংগঠন।সম্পূর্ন নিজের খরচে প্রায় ৫০ জন গরীব মেধাবী অসহায় শিক্ষার্থীদের মাঝে নিয়মিত বৃত্তি প্রদান করে আসছেন এই তরুণ ছাত্রলীগ নেতা।কখনও শীতের মওসুমে শীতবস্ত্রহীন মানুষের পাশে দাড়িয়েছেন।

আবার কখনও নিজের খরচের অসহায়দের শিক্ষার উপকরণ কিনে দিচ্ছেন।এইভাবে তিনি নিয়মিত মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন।
এ সম্পর্কে ছাত্রলীগ নেতা রাজিদুল বলেন, আমার নিজ উদ্যেগে ও নিজ খরচে মানিকগঞ্জ লুন্ঠন সংগঠন পরিচালনা করছি। সমাজের বিত্তবান দানশীল মানুষ এবং সরকারি বেসরকারি দাতা সংস্থার সহযোগিতা পেলে মানিকগঞ্জ লুন্ঠন প্রতিষ্ঠিত হবে। আলো ছড়াবে গরীব মেধাবী শিশুদের মাঝে, হাসি ফুটবে নিষ্পাপ শিশুর বাবা-মার মুখে।

তিনি আরো বলেন, আমার একটি স্কুল ও একটি কলেজে আছে তা থেকে যে লাভ আসে তা আমি গরীব অসহায় শিক্ষার্থীদের বিতরণ করে দেই।আমি চাই মানিকগঞ্জ জেলা একটি আদর্শ শিক্ষা নগরী গড়ে ওঠুক এজন্য দরকার সবার প্রচেষ্টা ও আন্তরিকতা।