ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


ঢাকা-১২

জুনায়েদ সাকির প্রচার ক্যাম্পে ছাত্রলীগের হামলা


২৮ ডিসেম্বর ২০১৮ ০০:৩৯

আপডেট:
১২ মে ২০২৪ ০০:১৬

 জুনায়েদ সাকির প্রচার ক্যাম্পে ছাত্রলীগের হামলা

ঢাকা-১২ আসনে গণতান্ত্রিক বাম জোট সমর্থিত প্রার্থী ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকির নির্বাচনী প্রচারণায় নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠসংলগ্ন এলাকায় মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। এতে ছাত্র ফেডারেশনের অন্তত ৭ নেতাকর্মী আহত হয়েছেন।

ভুক্তভোগীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়ে কেন্দ্রীয় খেলার মাঠসংলগ্ন ডরমেটরিতে জুনায়েদ সাকির প্রচারণা কাজে যুক্ত ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা অবস্থান করছিলেন। কয়েক দিন ধরেই ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের সেখান থেকে সরে যেতে হুমকি দিচ্ছিল। তার জের ধরেই ছাত্রলীগের বিভিন্ন হলের নেতাকর্মীরা রড-লাঠি নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

হামলায় ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রিচার্ড ও সাদিক রেজা, বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের প্রচার সম্পাদক ইমরান হোসেন, রূপক রায়, রায়হান জামানসহ সংগঠনের অন্তত সাত নেতাকর্মী আহত হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেয়া হয়।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর জানান, আওয়ামী লীগ নির্বাচনে হেরে যাওয়ার আশঙ্কায় ছাত্রলীগ নামিয়ে প্রচারণায় বাধা দিচ্ছে। এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, অরাজনৈতিক একটি বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বহিরাগতদের মধ্যে কথাকাটাকাটি ও হাতাহাতি হয়। একপর্যায়ে এফএইচ (ফজলুল হক) হলের দু’জনকে মারধর করা হয়।

এতে ক্ষিপ্ত হয়ে হলের ছেলেরা সেখানে আসে। পরে আমি গিয়ে ছাত্রলীগের যারা সেখানে ছিল তাদের নিয়ে আসি এবং পরিস্থিতি নিবৃত্ত করার চেষ্টা করি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী যুগান্তরকে বলেন, সব ছাত্র সংগঠনের প্রতি আহ্বান, তারা যেন একে অপরের প্রতি সহমর্মিতা ও সম্মান দেখায়।