ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


জবিতে স্থগিত কমিটির দুই শীর্ষ নেতাকে অবরুদ্ধ করল ছাত্রলীগ


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০৬:০৩

আপডেট:
১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০৭:০৯

জবিতে স্থগিত কমিটির দুই শীর্ষ নেতাকে অবরুদ্ধ করল ছাত্রলীগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলসহ তাদের অনুসারীদের অবকাশ ভবনে অবরোধ করে ছাত্রলীগের নেতা কর্মীরা।আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটনা

এসময় অবকাশ ভবনের মেইন গেটে তাদের তালা মেরে রাখে। এবং দীর্ঘদিন বঞ্চিত ,মামলা হামলা শিকার নেতাকর্মীরা স্লোগান দিতে থাকে, তরিকুল রাসেল অবৈধ কমিটি মানি না মানি না।এ তরিকুল রাসে্ল আইসে তোর বাপেরা এবার তোরা দেখে যা।
জানা যায়,দুপুরে শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারন সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল কর্মীদের নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মহড়া দেয়। তখন শাখা ছাত্রলীগের সংখ্যগরিষ্ঠ অন্যান্য গ্রুপগুলো একত্রিত হয়ে তাদের মহড়া প্রতিহত করার চেষ্টা করলে সভাপতি ও সাধারন সম্পাদক সংখ্যালগু গ্রুপসহ বিশ্ববিদ্যালয়ের ‘অবকাশ’ ভবনে ২য় তলায় অবস্থিত অফিসে ঢুকে পরেন। এরপর ছাত্রলীগের সংখ্যগরিষ্ঠরা ‘অবকাশ’ ভবনের প্রবেশ গেইটে একাধিক তালা লাগিয়ে দেন। তখন শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকে গ্রুপসহ অবরুদ্ধ হয়ে পরেন। এসময় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।


এ বিষয় জানতে চাইলে, ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, “ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৩ ফেব্রুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু গ্রুপের (সভাপতি ও সাধারন সম্পাদক) সংঘর্ষের ঘটনা ঘটে। এর জের ধরে ক্যাম্পাসে সকল ধরনের সাংগঠনিক কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা দেয় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। কিন্তু শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদক কেন্দ্রীয় নির্বাহী সংসদের আদেশ অমান্য করে ক্যাম্পাসে তাদের সাংগঠনিক কার্যক্রম শুরু করতে গেলে আমরা তাদের প্রতহত করেছি।”