ঢাকা বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


অসুস্থদের পাশে জবি অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন


২ মে ২০২২ ১৩:১৬

আপডেট:
২ মে ২০২২ ১৩:২২

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু...।’ ভূপেন হাজারিকার সেই কালজয়ী গান আজও মানুষকে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানায়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১৩ তম ব্যাচের শিক্ষার্থী আছমা ( ছদ্মনাম) জীবন থমকে গেছে অদৃশ্য রোগে। যদিও আছমাকে বাঁচানোর চেষ্টায় কমতি রাখেনি তার পরিবার।

মধ্যবিত্ত পরিবারটি ব্যয়বহুল চিকিৎসায় সাধ্যমতো চেষ্টা করেছে। বাবা একই বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারী্। আদরের মেয়ের চিকিৎসার খরচ বহন করতে গিয়ে চাকরীজিবী বাবা সর্বশ্বান্ত হয়ে পড়েছে। এদিকে আছমা (ছদ্মনাম)  টাকার অভাবে চিকিৎসা বন্ধ , তখনেই তার পাশে দাড়ায়  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন।বাড়িয়ে দেন সাহায্যের হাত।

গতকাল রবিবার অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনের দিকনির্দেশনায় ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের উপ তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি সম্পাদক এনআই আহমেদ সৈকত, অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য তানভীর হাসানসহ আছমার ( ছদ্মনাম) হাতে প্রায় অর্ধলক্ষ টাকা তুলে দেন।  

এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারী ক্যানসার আক্রান্ত তাকে প্রায় ২০ হাজার টাকা সাহায্যে করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

উল্লেখ্য,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে গত শনিবার (২৩ এপ্রিল) বিকেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের মধ্যে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এর আগে সকালে যাত্রাবাড়ী দনিয়া কলেজের সামনে পথশিশুদের ঈদ সামগ্রী বিতরণ করা হয়।