ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


সেই নাঈম উপহার পাচ্ছে চার লাখ টাকা


৩০ মার্চ ২০১৯ ০৭:১২

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২১:৩২

এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় বুদ্ধিমত্তা ও সাহসের সঙ্গে উদ্ধারকাজে অংশ নিয়ে দেশবাসীর মন জয় করে নেওয়া স্কুলবালক কড়াইল বস্তির নাঈম ইসলামকে চার লাখ টাকা

টাকা নগদ উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন এক প্রবাসী। পাশাপাশি, নাঈমের পড়ালেখার দায়িত্ব গ্রহণের কথাও জানিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর ফারুক সামি।

যুক্তরাষ্ট্র প্রবাসী সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ওমর ফারুক সামি পর্যায়ক্রমে নাঈমকে নগদ উপহারের পাঁচ হাজার ডলার (বাংলাদেশি টাকায় ৪ লাখের বেশি) দেওয়ার ঘোষণা দেন। পাশাপাশি, তার পড়ালেখার দায়িত্বও গ্রহণ করার কথা গণমাধ্যমকে জানান সামি।

সামি বলেন, 'আমি নাঈমের কাজে খুবই খুশি হয়েছি। নাঈম খুব কষ্ট করে লেখাপড়া করছে, সে পুলিশ অফিসার হতে চায়। তার ইচ্ছেপূরণ করতে আজ থেকে তার পড়ালেখার দায়িত্ব নিচ্ছি। তার উপহারের পাঁচ হাজার ডলারও প্রদান করব।'

এই বিষয়ে নাঈমের পরিবারের সঙ্গে ইতিমধ্যে আলাপ হয়েছে বলেও জানান এই যুক্তরাষ্ট্র প্রবাসী।

উল্লেখ্য, উল্লেখ্য, রাজধানীর বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নি নির্বাপণের কাজে ব্যবহৃত একটি পাইপের ফাটা অংশ দুহাতে চেপে ধরে থাকা একটি শিশুর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন তুলেছে। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর নাঈম ইসলাম নামের ছেলেটি রীতিমতো বীর বনে গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, নাঈম ইসলাম নামের কিশোর ছেলেটি রাজধানীর কড়াইল বস্তিতে বাবা-মায়ের সঙ্গে থাকে। ডাব বিক্রেতা বাবা ও কর্মজীবী মায়ের এই ছেলেটি ব্র্যাকের আনন্দ স্কুলের পঞ্চম শ্রেণিতে পড়ালেখা করে।