ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


৩০-৩৫ লাখ টাকা দরকার,

ক্যান্সারে আক্রান্ত মেধাবী ছাত্রী তানিয়া বাঁচতে চায়


৩ ফেব্রুয়ারি ২০২০ ১২:৫৩

আপডেট:
৪ ফেব্রুয়ারি ২০২০ ০৬:৩৬

 ইডেন  মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞানের মেধাবী শিক্ষার্থী তানিয়া তালুকদার  (২৫)।

তিনি ছোট বেলায় মা হারিয়ে বাবার কাছে বড় হয়েছেন,  স্বপ্ন দেখছেন লেখা পড়া শেষে চাকরি করে দরিদ্র পরিবারে সচ্ছলতা আনবেন, বাবার মুখে হাসি ফোটাবেন- এই সাধারণ স্বপ্নই দেখতেন। সেজন্য বাংলাদেশ  সিভিল সার্ভিস ( বিসিএস)সহ বিভিন্ন চাকরির    জন্য প্রস্ততিও নিচ্ছেন। হঠাৎ  সেই স্বপ্ন  এখন  দুঃস্বপ্ন ।

অথচ এখন বেঁচে থাকতে পারাটাই যেন স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে! তিনি দুরারোগ্য ব্যধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত। দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা।

বরিশাল বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার লেমুয়া গ্রামের মেধাবী ছাত্রী তানিয়া তালুকদার ।

বাবা- আঃ রব তালুকদার এবং মা হোসনেয়ারা বেগম। তানিয়া ১০বছর বয়সেই মা'কে হারায়।

অনেক প্রতিকূলতা পাড়ি দিয়ে সংসারের টানাপোড়েন উপেক্ষা করে ইডেন কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স-মাস্টার্স শেষ করে বিসিএস কোচিং করছিল।

গত ৭দিন পূর্বে (২৭ জানুয়ারি) হঠাৎ অসুস্থ হয়ে পড়ে, এরপর ডাক্তার দেখাতে গিয়ে পরীক্ষা নিরীক্ষায় ধরা পড়ে তার ব্লাড ক্যান্সার ।

ডাক্তার বলে দিয়েছে, দ্রুত ভারতে নিয়ে চিকিৎসা করালে সুস্থ জীবনে ফেরার সম্ভাবনা রয়েছে। এ জন্য তার প্রয়োজন প্রায় ৩০-৩৫লাখ টাকা। তাহলেই বেঁচে যেতে পারেন

কিন্তু ব্যয়বহুল এই চিকিৎসা করার সক্ষমতা নেই তানিয়ার পরিবারের। 

 এদিকে এই সাধারণ পরিবারটির পক্ষে আর চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। অথচ চিকিৎসক জানিয়েছেন, তানিয়াকে  বাঁচাতে হলে দেশের বাইরে নিয়ে চিকিৎসা করানো জরুরি।

কিন্তু এজন্য তার প্রয়োজন প্রায় ৩০-৩৫ লাখ টাকা। তাহলেই বেঁচে যেতে পারেন তানিয়া। পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা অসম্ভব। তাই মা হারা মেয়েকে  বাঁচাতে সরকারসহ বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন বাবা। 

তানিয়ার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা-

তানিয়ার জন্য আমরা
Taniar Janno Amra
A/C- 020112200007359
First Security Islami Bank
Barguna Branch.

বিকাশ  নগদ এবং রকেট  - 01315455512

বিকাশ+8801783-961332(তানিয়ার পারসোনাল নাম্বার )  

বিঃদ্রঃ যারা সাহায্য পাঠাবেন তারা রেফারেন্সে তানিয়ার নাম উল্লেখ করে দিবেন।