ঢাকা বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করলেন রিপন


৩০ সেপ্টেম্বর ২০২০ ১৪:৩৭

আপডেট:
১ মে ২০২৪ ১৩:৫৭

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল ও দুঃস্থ, অসহায় এবং মেহনতি মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন কামরুল হাসান রিপন।

আজ মঙ্গলবার বেলা ৩টায় ঢাকা-০৫ আসনের ৬০ নাম্বার ওয়ার্ডের ছাপড়া মসজিদ এলাকার ৫০০ সাধারণ-অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি। দোয়া মাহফিল ও খাবার বিতরণের আগে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি কামরুল হাসান রিপন বলেন, 'বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের নেত্রী শেখ হাসিনা।

তার সুদক্ষ নেতৃত্বেই বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। কর্মের মাধ্যমে তিনি কেবল বাংলাদেশের নয় বরং বিশ্বনেতায় পরিনত হয়েছেন। তার জন্মদিন বাংলাদেশের ইতিহাসে এক ঐতিহাসিক দিন। তার জন্মদিনে আমরা সকলেই দোয়া করি মহান সৃষ্টিকর্তা যেন প্রিয় নেত্রীকে নেক হায়াত দান করেন এবং দীর্ঘজীবী করেন।' জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনার জন্ম ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর।

শৈশব-কৈশোর কেটেছে গ্রামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন শেখ হাসিনা।

ওই বছর দলের সম্মেলনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। এরপর ওই বছরের ১৭ মে দেশে ফেরেন তিনি। ১৯৯৬ সালে তাঁর নেতৃত্বে আওয়ামী লীগ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসে। প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন শেখ হাসিনা। এরপর ২০০৮ সালে দ্বিতীয়, ২০১৪ সালে তৃতীয় ও ২০১৮ সালের নির্বাচনের মাধ্যমে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হন তিনি।

কারাবন্দী পিতার আগ্রহে ১৯৬৭ সালের ১৭ নভেম্বর পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার সঙ্গে শেখ হাসিনা বিবাহবন্ধনে আবদ্ধ হন। স্বাধীনতাযুদ্ধ চলাকালে গৃহবন্দী থাকা অবস্থায় ১৯৭১ সালের ২৭ জুলাই শেখ হাসিনার প্রথম সন্তান সজীব ওয়াজেদ জয়ের জন্ম হয়। ১৯৭২ সালের ৯ ডিসেম্বর জন্ম নেন তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ৬০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল ও খাবার বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন কদমতলী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী সোহেল, প্রচার সম্পাদক সাকোয়াত হোসেন টিটু, আব্দুল কাইয়ূম ভুঁইয়া, আকাশ আহমেদ সাঈদসহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইয়াসিন আরাফাত এবং সঞ্চালনায় ছিলেন রাজিবুল ইসলাম রুবেল।