ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


করোনায় পর্যদুস্ত ৫শতাধিক শিক্ষক-শিক্ষিকার মাঝে খাদ্য সামগ্রী বিতরণ


১০ আগস্ট ২০২১ ১৪:৪২

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০১:৪৯

 করোনার সংক্রমণ রোধে দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকা ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পর্যদুস্ত পাঁচ শতাধিক শিক্ষকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে পিপলস্ ইমপ্রুভমেন্ট সোসাইটি অব বাংলাদেশ (পিসব)।

আজ আজ সোমবার দুপুর ১২টায় ঢাকা-০৫ আসনের কদমতলী থানার ৬০ নং ওয়ার্ডের মেরাজ নগর আইডিয়াল স্কুলে এই কর্মসূচী পালন করা হয়।


কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব কামরুল হাসান রিপন।

তিনি বলেন, ‘করোনার দুর্যোগে এমন উদ্যোগ সত্যিই খুব প্রশংসনীয়। বিশেষ করে বর্তমানে বেকার থাকা শিক্ষক শিক্ষিকাদের মাঝে এই সহায়তা খুবই প্রয়োজনীয়। কেননা, শিক্ষক এমন একটা পেশা যা অত্যন্ত সম্মানের। জাতি গড়ার কারিগর তারা।

সম্মানের সাথে বাঁচতে গিয়ে তারা কারও কাছে হাত পাতারও সুযোগ পায় না। এই সময়ে তাদের পাশে দাঁড়ানোয় পিসবকে আমার ব্যক্তিগত পক্ষ থেকে ধন্যবাদ জানাই।’
ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এসময় আরও বলেন, ‘করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই আমরা কাজ করে চলেছি।

যা এখনও অব্যাহত। করোনা মোকাবেলায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছেন। ইতোমধ্যে গণটিকারও পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি। সেজন্য আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।’

গত উপনির্বাচনে ঢাকা-০৫ আসনের মনোনয়ন প্রত্যাশী কামরুল হাসান রিপন ভবিষ্যতেও বেসরকারী শিক্ষকদের যে কোন প্রয়োজনে ব্যক্তিগতভাবে তাদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতিও দিয়েছেন।
খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচীতে কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সদস্য শেখ মনিরুল ইসলাম, কদমতলী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী সোহেলসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। খাদ্য সামগ্রী কর্মসূচীর তত্বাবধানে ছিলেন প্রকল্প পরিচালক এবং পিপলস্ ইমপ্রুভমেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক ইমরান হুসাইন হাবিবী।