ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


‘গ্যাস জমে’ বিস্ফোরণের ধারণা করছে ফায়ার সার্ভিস


২৮ জুন ২০২১ ০৬:২২

আপডেট:
২ মে ২০২৪ ০৫:৫০

‘গ্যাস জমে’ ঢাকার মগবাজার ওয়্যারলেস গেইটে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে ধারণাকরছে ফায়ার সার্ভিস। ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম এ তথ্য জানান।

রোববার রাতে ওই বিস্ফোরণের পর ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেছেন, আউটার সার্কুলার রোডের ৭৯ নম্বর হোল্ডিংয়ের পুরনো একটি তিনতলা ভবনে ‘গ্যাস জমে’ বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে ফায়ার সর্ভিস ধারণা দিয়েছে।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের যারা কাজ করেছে, তাদের সঙ্গে কথা বলে যেটা বুঝেছি যে, এখানে কিছু গ্যাস জমে ছিল এবং এই গ্যাস বিস্ফোরণের কারণে আশপাশের সাতটা বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়েছে, দুইটা বাস বিধ্বস্ত হয়ে গেছে। ৫০ জনের ওপর আহত হয়েছে। এখন পর্যন্ত আমরা যেটা খবর পেয়েছি, সাতজন মারা গেছে।

এর পেছনে নাশকতা আছে কি না এমন প্রশ্নের উত্তরে ডিএমপি কমিশনার বলেন, আমার কাছে মনে হচ্ছে না। নাশকতা যদি হতো, বোমা বিস্ফোরণ যদি হতো, স্প্লিন্টারের আঘাতে মানুষ ক্ষতবিক্ষত হয়ে যেত, আশপাশের গাড়িঘোড়া আপনারা দেখেছেন, বাস দেখেছেন, বাসে স্প্লিন্টারের কোনো আঘাত লাগেনি। কাজেই এটা বলা যায় যে এটা বোমার কোনো ঘটনা নয়, গ্যাস থেকেই বিস্ফোরণ ঘটেছে।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইনও গ্যাস জমে বিস্ফোরণের ধারণার কথা সাংবাদিকদের বলেন।

স্থানীয়রা জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিস্ফোরণের বিকট শব্দে পুরো এলাকা কেঁপে ওঠে। বিস্ফোরণের ধাক্কায় আশপাশের ডজনখানেক ভবনের কাচ চৌচির হয়ে ভেঙে পড়ে। সড়কে থাকা দুটি বাসও দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়।