ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বাবা দিবসে কন্যা সন্তানের বাবা হলেন অভিনেতা সাব্বির আহমেদ


২২ জুন ২০২১ ০৭:০৮

আপডেট:
২২ জুন ২০২১ ০৭:০৯

প্রতি বছর জুন মাসের ৩য় রোববার বিশ্বজুড়ে পালিত হয় বাবা দিবস। প্রতিবারের ন্যায় এবারও গত রোববার (২০ জুন) সারাবিশ্বে পালিত হয় বাবা দিবস। চমৎকার এই দিনেই কন্যা সন্তানের বাবা হলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সাব্বির আহমেদ।

রবিবার (২০জুন) সন্ধ্যা সাড়ে ৭ টায় মাগুরার একটি প্রাইভেট ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে তার স্ত্রী এক কন্যা সন্তানের জন্ম দেন। মা ও শিশু দুজনই সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসক তপন কুমার।

অভিনেতা সাব্বির আহমেদ জানান, আল্লাহর কাছে শুকরিয়া তিনি আমাকে একটি সন্তান দিয়েছেন। বর্তমানে আমার স্ত্রী ও কন্যা দুজনই সুস্থ আছে। তাদের জন্য সকলের কাছে দোয়া কামনা করি।

উল্লেখ্য,গত বছর ২৪ আগস্ট সাব্বির বিয়ে করেছেন মাগুরা সরকারী কলেজে অনার্স এ অধ্যয়নরত নাসরুমা নাসির বিথীকে। মাগুরা সরকারী কলেজে অনার্স এ অধ্যয়নরত পাত্রী সাব্বিরের পূর্ব পরিচিত বলেই জানিয়ে ছিলেন। দুই পরিবারের সবার উপস্থিতিতেই মাগুরায় নিজ গ্রামে তাদের বিয়ে হয়েছিল।

সাব্বির নাটকে তার যাত্রা শুরু মাগুরার একটি শিশু থিয়েটার দিয়ে। ১৯৯৭ সালে মাগুরা শহরের কেশব মোড় এলাকার লায়ন কিং ক্লাব নামে একটি দলের হয়ে প্রথম শিশু অভিনেতা হিসেবে যাত্রা শুরু তার।

২০০৫ সালে ঢাকায় গিয়ে যোগ দেন অনন্ত হিরার প্রাঙ্গণে মোর নাট্যদলে। সেখানে লোকনায়ক, শ্যামা প্রেম প্রভৃতি নাটকে তার উজ্জ্বল উপস্থিতি সবার নজর কাড়ে।

এরপর ধীরে ধীরে মিডিয়ায় যাত্রা শুরু। ২০০৮ সালে ঈদের আগে সাব্বিরের প্রথম টেলিভিশন বিজ্ঞাপন বাংলালিংক ঈদে বাড়ি যাই প্রচারিত হয়।

এটিকে তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট বলে মনে করেন সাব্বির। এরপর মডেল অভিনেত্রী মোনালিসার সঙ্গে বাংলালিংক-এর বিজ্ঞাপনে মডেল, মেন্টস, প্রাণ, সিটিসেলসহ বেশ কয়েকটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন তিনি। বর্তমানে টিভিতে সিলন চায়ের একটি বিজ্ঞাপন চলছে ।

টেলিভিশনে প্রচারিত সাব্বিরের প্রথম একক নাটক তারেক খান পরিচালিত ‘প্রেম সৈনিক’। 'হরিযূপীয়া' নামে একটি ছবিতেও অভিনয় করেন তিনি।