ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


ঢামেকে মেয়াদোত্তীর্ণ কমিটির ক্ষমতা হস্তান্তরে স্মারকলিপি প্রদান


৭ জুন ২০২১ ০৪:৩৪

আপডেট:
১৭ মে ২০২৪ ১০:০২

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ৪র্থ শ্রেণির কর্মকর্তা-কর্মচারীদের সংগঠনের মেয়াদ ফুরিয়েছে ৫ মাস আগে। এ কমিটিকে ক্ষমতা হস্তান্তরের জন্য ঢামেকের পরিচালকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন কর্মচারীরা।

রোববার (৬ জুন) বিকেলে ২শ কর্মচারী হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হকের কাছে স্মারকলিপি প্রদান করেন।


ঢামেক হাসপাতালের ওয়ার্ড মাস্টার মো. আবুল বাশার শিকদার ঢাকা পোস্টকে বলেন, বর্তমান কমিটির সভাপতি আবু সাইদ মিয়া ও সাধারণ সম্পাদক মো. শিপন মিয়া ৩ বছর আগে নির্বাচিত হয়েছিলেন। ৫ মাস হলো তাদের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে। কিন্তু তারা এখনও ক্ষমতা হস্তান্তর করেনি।

তিনি আরও বলেন, ক্ষমতা হস্তান্তর করে অবিলম্বে নির্বাচন দিয়ে নতুন নেতৃত্বের মাধ্যমে কর্মচারীদের উন্নয়ন ও ন্যায্য দাবি-দাওয়া পূরণে কাজ করতে হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। ক্ষমতা হস্তান্তর না করায় কর্মচারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাই আজ (রোববার) বিকেলে অবিলম্বে ক্ষমতা হস্তান্তর ও নির্বাচন দিয়ে নতুন নেতৃত্ব এনে সংগঠনকে গতিশীল করার লক্ষে ২শ কর্মচারী সম্মিলিতভাবে হাসপাতাল পরিচালকের কাছে আমরা স্মারকলিপি জমা দিয়েছে।

এ বিষয়ে ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক কর্মচারীদের উদ্দেশ্যে জানান, বিষয়টি আমার জানা ছিল না। আজ জানতে পারলাম। আপনাদের সংগঠনের গঠনতন্ত্র অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।