ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


ঢাকা-৫ আসন

সাত হাজার পরিবারকে ঈদ উপহার দিলেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রিপন


১১ মে ২০২১ ১০:৪৯

আপডেট:
১১ মে ২০২১ ১১:০২

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউন পরিস্থিতির কারণে সংকটে থাকা অসহায়-দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে অব্যাহতভাবে ত্রাণ ও ঈদ উপহার দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। এর অংশ হিসেবে গত পাঁচ দিনে পাঁচ হাজার পরিবারের হাতে ঈদ উপহার তুলে দিয়েছেন তিনি।

রোববার (৯ মে) ঢাকা-৫ আসনের ডেমরা থানার ৬৭ ও ৬৮ নং ওয়ার্ডের দুটি স্পটে ১ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার তুলে দেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।

৬৭ নং ওয়ার্ডের তালেব আলী মসজিদ এলাকায় ৫’শ এবং ৪টায় ৬৮ নং ওয়ার্ডের হাজী নগর এলাকার ৫’শ অসহায়-মেহনতি, এতিম, প্রতিবন্ধী মানুষের মাঝে ঈদ উপহার তুলে দেন।

এছাড়াও সোমবার (১০ মে) ডেমরা থানা ও আংশিক যাত্রাবাড়ী থানার অন্তর্ভুক্ত ৬৪ নম্বর ওয়ার্ডের মান্নান স্কুল অ্যান্ড কলেজ মাঠে নিম্নআয়ের এক হাজার পরিবারের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেছেন।

এইভাবে প্রতি ওয়ার্ডে ওয়ার্ডে প্রায় সাত হাজার পরিবারকে ঈদ উপহার তুলে দেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন।

কামরুল হাসান রিপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পবিত্র ঈদুল ফিতরের ঈদ উপহার হিসেবে এসব শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে। এর আগে প্রায় সাত হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার দিয়েছি। আমাদের লক্ষ্য এই ঈদুল ফিতরে আমরা ১০ হাজার অসহায় পরিবারের ঘরে ঈদ উপহার পৌঁছে দেব।

কামরুল হাসান রিপন আরো বলেন, করোনার প্রথম পর্যায়ে ঢাকা মহানগর দক্ষিণ ও ঢাকা-০৫ আসনের প্রতিটি থানার প্রতিটি ওয়ার্ডের অলিগিলিতে ব্যক্তিগত উদ্যোগে ৩০ হাজার লিফলেট এবং ৫০ হাজার অসাহয় সুবিধাবঞ্চিত-কর্মহীন সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছি। সেবার ব্যক্তিগত উদ্যোগে ৩০ হাজার মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ, ২৫ হাজার রোজাদার ব্যক্তির মাঝে ইফতার এবং ১০ হাজার পরিবারকে ঈদ উপহার পৌছে দিয়েছিলাম। করোনার দ্বিতীয় ধাপেও আমি আমার সাধ্যমতো মানুষের পাশে দাঁড়িয়েছি। যতদিন এই করোনার মহাসংকট দূর না হবে ততদিন পর্যন্ত ত্রাণ ও খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিমের পরামর্শে আমরা সর্বদা মানবতার সেবায় নিয়োজিত। আমি বিশ্বাস করি মানুষকে ভালোবাসলেই, মানুষকে সাহায্য করলেই কেবল মাত্র মানুষের ভালোবাসা পাওয়া যায়। ঢাকা-০৫ আসনের উপ নির্বাচনের সময় আমি সবসময়ই অত্র এলাকার মানুষের পাশে থাকার কথা দিয়েছিলাম। আমি আমার দেওয়া কমিটমেন্ট রেখেছি। ভবিষ্যতেও আপনাদের পাশে থাকবো।

গত বছর করোনাভাইরাস শুরুর পর থেকেই ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন সময় বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন কামরুল হাসান রিপন। এবার করোনার দ্বিতীয় ধাপেও সাধ্যমতো মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা-০৫ আসনের এই নেতা।