ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


সন্ত্রাসীদের হাতে জিম্মি ৪৮ নং ওয়ার্ড ছাত্রলীগ


১১ এপ্রিল ২০২১ ০৩:১৩

আপডেট:
১৭ মে ২০২৪ ১১:৪৫

গত ১৭ই মার্চ ঢাকা মহানগর দক্ষিণের আওতাধীন যাত্রাবাড়ী থানার অন্তর্গত ৪৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন (২২) ও সাধারণ সম্পাদক জুবায়ের আবেদীন (২০) এর যৌথ হামলার শিকার হয়েছেন এক সাধারণ জনগন।

এ ব্যপারে জানতে চাইলে ভুক্তভোগী জাহাঙ্গীর (৩০) বলেন আমি দীর্ঘদিন যাবৎ যাত্রাবাড়ী কলার আড়ৎ এলাকায় বাস করি, ঘটনার দিন সকাল আনুমানিক ১১:৩০ ঘটিকায় তখন আমি নিজের বাসায় ছিলাম, আমার ছোট ভাই শান্ত(২২) যাত্রাবাড়ী কাঁচাবাজার থেকে বাসার জন্য বাজার করে হাতে জ্বলন্ত সিগারেট নিয়ে বিবির বাগিচা জিম গলি দিয়ে আসতেছিল, এমতাবস্থায় ৪৮ নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি ইমরান হোসেন এর সন্ত্রাসী বাহিনী সোহান ওরফে মোটা সোহান , তানভীর ওরফে ফাটা তানভীর ও ৪৮ নং ওয়ার্ড ছাত্রলীগ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নাঈমুর রহমান ওরফে বাইট্টা নাইমুর তাদের হেনস্তা করে ও সম্মান প্রদানের অজুহাতে মারধর করে।

আমি খবর পেয়ে চৌরাস্তা পার্ক সংলগ্ন সেচ্ছাসেবক লীগ নেতা শাহাদাত তালুকদার এর অফিসের সামনে রাসেলের চায়ের দোকানে এসে বসি। এর কিছুক্ষণ পর সভাপতি ইমরান ও সাধারণ সম্পাদক জুবায়ের এর নেতৃত্বে ৪০/৫০ জনের একটি বাহিনী আসে, তাদের কে আমার ভাইকে মারার কারণ জিজ্ঞাসা করলে তারা আমার উপর চড়াও হয়।

এক পর্যায়ে তারা আমাকে আক্রমণ করে ও পাশে থাকা রাসেলের চায়ের দোকান লুট করে নগদ দুই হাজার দুইশত টাকা ও আট হাজার টাকার বিভিন্ন কোম্পানীর সিগারেট লুট সহ প্রায় বিশ হাজার টাকার ক্ষতি করে।

এবং সেচ্ছাসেবক লীগ নেতা শাহাদাত এর অফিস ভাংচুর করে ও তার রানার বাইকটি ভেঙ্গে ফেলে। তাদের কাছে থাকা ছুরি, চাপাতি হকস্টীক দ্বারা পরপর আমাকে মাথায় ঘাড়ে ও পায়ে আঘাত করে।
উল্লেখ, ইমরান হোসেন স্থানীয় নেতাদের প্রশ্রয়ে মাদক বিক্রি ও দেহ ব্যবসা করে আসছেন দীর্ঘদিন যাবৎ এবং সে নিজেও একজন মাদক সেবী।
অন্যদিকে সাধারণ সম্পাদক জুবায়ের এর নেই ছাত্রত্ব আছে বিবাহিত হওয়ার অভিযোগ। কথিত আছে স্থানীয় নেতাদের জোড়ালো তদবিরেই তারা পদ পেয়েছেন। পদ পাওয়ার পূর্বেই তারা বিভিন্ন অপকর্মের সাথে জড়িয়ে পড়েন। পদ পাওয়ার পর থেকে তারা হয়ে উঠেছেন আরও বেপরোয়া। এ ব্যপারে যাত্রাবাড়ি থানায় ভুক্তভোগী জাহাঙ্গীর এর ভাই শান্ত বাদী হয়ে একটি মামলা করেছেন, মামলা নংঃ ৭৭। তারিখঃ ১৭/৩/২০২১। ধারাঃ ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৮০/৪২৮ প‍্যানাল কোডঃ ৫০৬।
তবে এখন পর্যন্ত কেউই গ্রেফতার হয়নি।
এদিকে মামলা তুলে ফেলেতে ভুক্তভোগী জাহাঙ্গীরকে চাপ দেওয়া হচ্ছে। এ প্রসঙ্গে যাত্রাবাড়ী থানা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান খান ও সাধারণ সম্পাদক রিপন হোসেন ফাহিম এর সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।