ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ফেরি ধরার তাড়া, ইউএনওর গাড়ির ‘ধাক্কায়’ ২ তরুণ নিহত


২৭ ডিসেম্বর ২০১৯ ১৪:১৪

আপডেট:
১৮ মে ২০২৪ ২৩:১৩

বরগুনার বাইনচটকি-পাথরঘাটা সড়কে বাইনচটকি এলাকায় পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবিরের গাড়ির সঙ্গে মুখোমুখি সংষর্ষে মোটরসাইকেল আরোহী দুই তরুণ নিহত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছে, বরগুনা বাইনচটকি ঘাটে ফেরি ধরার জন্য তাড়া ছিল ইউএনওর। ফেরি আটকাতে তিনি ঘাটে ফোনও করেছিলেন।

নিহতরা হলেন, মোটরসাইকেল চালক বশির (২৮) ও তার বন্ধু মোফাজ্জেল হোসেন (৩৫)। বশির পাথরঘাটা কাকচিড়া ইউনিয়নের শিংড়াবুনিয়া গ্রামের খালেক পঞ্চায়েতের ছেলে। মোফাজ্জেল হোসেনের বাড়ি ভোলার লালমোহন এলাকায়। তিনি বশিরের বাড়ি বেড়াতে এসেছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বিকেলে বরগুনা বাইনচটকি ফেরিঘাট থেকে বশির মোটরসাইকেলে তার বন্ধু মোফাজ্জেল হোসেনকে নিয়ে পাথরঘাটার উদ্দেশে রওনা করেন। পথে বাইনচটকি এলাকায় পৌঁছালে ইউএনওর গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আহত বশিরকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করে। মোফাজ্জেলকে বরিশাল পাঠানো হলে তারও মৃত্যুর খবর পাওয়া যায়।

বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসক তাসকিয়া সিদ্দিকা বলেন, হাসপাতালের আনার আগেই বশিরের মৃত্যু হয়। গুরুতর আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল প্রেরণ করি।

মনির নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ইউএনওর গাড়িটি বেপরোয়া গতিতে বাইনচটকির দিকে আসছিল। ওই গাড়ি বশিরের মোটরসাইকেলটিকে ছেঁচড়ে ৩০-৪০ হাত দূরে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে পাথরঘাটার ইউএনও হুমায়ুন কবিরের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলে তিনি রিসিভ করেননি। তবে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ‘নিহতদের পরিবারকে আমরা সহায়তা করব।’

পাথরঘাটার ওসি মো. শাহাবুদ্দিন জানান, অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে গাজীপুরের শ্রীপুর এবং সদরে পৃথক সড়ক দুর্ঘটনায় এক চালক ও মাছ ব্যবসায়ী নিহত এবং শিশুসহ তিনজন আহত হয়েছেন। সিরাজগঞ্জের তাড়াশে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন তরুণ। মানিকগঞ্জের সাটুরিয়ায় ট্রাকচাপায় নিহত হয়েছেন অপর ট্রাক্টরের চালক। প্রতিনিধিদের পাঠানো খবর–

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার সোহাদিয়া এবং সদর উপজেলার শিরিরচালায় এক চালকসহ দুজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। শ্রীপুরে নিহত বুর্জু মিয়া (৩০) কিশোরগঞ্জের নিকলী থানার আলিয়াপাড়ার বাসিন্দা। তিনি পেশায় মাছ ব্যবসায়ী।

সদরের মাওনায় নিহত শাহীনুর (৩০) দিনাজপুরের বিরামপুর থানার ঘিওর এলাকার আবদুল মালেকের ছেলে। তিনি পেশায় পিকআপচালক। আহতরা হলেন বুর্জু মিয়ার মেয়ে তানিয়া আক্তার (১৮), সাদিয়া আক্তার (১৪) ও আড়াই বছরের মোহাম্মদ মাহিন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের তাড়াশের কাস্তা এলাকার তাড়াশ-কাটাগাড়ি সড়কে গতকাল বৃহস্পতিবার দুপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় সাহেব আলী (৩২) নামের এক তরুণ নিহত হয়েছেন। নিহত সাহেব আলী মাধাইনগর ইউনিয়নের ওয়াশীন গ্রামের ইউসুফ আলীর ছেলে।

নিহতের বড় ভাই শামীম হোসেন জানান, দুপুরে মোটরসাইকেলযোগে উপজেলা চত্বর এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার পথে এক বাইসাইকেল আরোহীকে সাইড দিতে গিয়ে রাস্তার পাশের একটি গাছে ধাক্কা লাগে।

মানিকগঞ্জের সাটুরিয়ায় ফুকুরহাটিতে ট্রাকের চাপায় আরেক ট্রাক্টরচালক রুবেল হোসেন (২৫) নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ফুকুরহাটি মাদ্রাসার সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে। রুবেল হোসেন ফুকুরহাটি ইউনিয়নের শাহিপাড়ার আবদুস সামাদের ছেলে। এ দুর্ঘটনায় আহত একজনকে ভর্তি করা হয়েছে সাটুরিয়া হাসপাতালে।