ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


কিশোরগঞ্জ-২: সাবেক আইজিপি নূর মোহাম্মদই হচ্ছেন নৌকার মাঝি!


১২ নভেম্বর ২০১৮ ১৯:৪৯

আপডেট:
১২ নভেম্বর ২০১৮ ২০:২৫

আইজিপি নূর মোহাম্মদ

 

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে কিশোরগঞ্জ -২ আসন কটিয়াদী ও পাকুন্দিয়ার হাটবাজার, পাড়া-মহল্লার চায়ের দোকানে ততই জমে উঠছে সাম্প্রতিক রাজনৈতিক আলোচনা।
কে হচ্ছেন নৌকার মাঝি? এই প্রশ্ন এখন সর্বত্র।তবে অনেকটাই নিশ্চিত যে সাবেক আইজিপি নূর মোহাম্মদই হচ্ছেন পরবর্তী নৌকার মাঝি।


গণভবনে ও আওয়ামী লীগের একাধিক সূত্র বিষয়টি অনেকটাই নিশ্চিত করেছেন।

গণভবনে ও আওয়ামী লীগে একাধিক সূত্র থেকে জানা যায়, ফরম জমা দিয়েই চলে যান গনভবনে সাবেক পুলিশের শীর্ষ কর্মকর্তা নূর মোহাম্মদ ।
এবং সেখানে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করে দোয়া চান ।

 এ সময় দীর্ঘ সাক্ষাতের পর দলীয় সভানেত্রী শেখ হাসিনা বলেন, যাও এবার জনগণের জন্য কাজ কর।তুমি কিশোরগঞ্জ -২ আসন কটিয়াদী ও পাকুন্দিয়ার নৌকা মাঝি হয়ে লড়বে।

এ সম্পর্কে সাবেক আইজিপি নূর মোহাম্মদ দৈনিক আমাদের দিনকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে জনগণের পাশে থেকে কাজ করতে বলেছেন। তিনি আরো বলেন, যদি দল আমাকে মূল্যয়ন করে তাহলে আমি কিশোরগঞ্জ -২ আসন কটিয়াদী ও পাকুন্দিয়া বিপুল ভোটে বিজয়ী হব।
জানা যায়, নির্বাচনেোএকাদশ জাতীয় সংসদ আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন সাবেক আইজিপি নূর মোহাম্মদ।

রোববার ধানমণ্ডির আওয়ামী লীগ কার্যালয়ে ঢাকা বিভাগীয় মনোনয়ন ফরম সংগ্রহের বুথ থেকে তার জন্য মনোনয়ন ফরম কেনা হয়।

ওই বুথে ফরম বিক্রির দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক নেতা সামসুল কবির রাহাত দৈনিক আমাদের দিনকে বলেন, “সাবেক আইজিপি নূর মোহাম্মদের জন্য তার ছেলে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।”ওই আসনে বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগেরই সোহরাব উদ্দিন।

পুলিশের সাবেক এই মহাপরিদর্শক নির্বাচনে প্রার্থী হতে গত কয়েক মাস ধরে পাকুন্দিয়া-কটিয়াদী চষে বেড়াচ্ছেন।

জরুরি অবস্থার সময় পুলিশ প্রধানের দায়িত্বে থাকা নূর মোহাম্মদ পরে মরক্কোয় বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্বে ছিলেন। সরকারি চাকরি থেকে অবসরে যাওয়ার আগে তিনি যুব ও ক্রীড়া সচিবের দায়িত্বও পালন করেন।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী ও পাকুন্দিয়া) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন চান। সেই প্রত্যাশা থেকে দীর্ঘদিন ধরে এলাকায় গণসংযোগ করছেন তিনি। দুই বছর ধরে তিনি এলাকা চষে বেড়াচ্ছেন।