ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


জবিতে ছাত্রলীগ ইতিহাস সর্ম্পকিত বই বিতরণ


৮ এপ্রিল ২০১৯ ০৯:৩৯

আপডেট:
১১ মে ২০২৪ ১৫:৩৮

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সম্পাদিত "শেখ হাসিনার জয়যাত্রা এবং রত্নাগর্ভা মায়ের রচিত"অপ্রকাশিত রচনাবলী , গোলাম রাব্বানী নিজের রচিত "ছাত্রলীগের ঐতিহাসিক অর্জন"তিনটি বই শিক্ষক শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

তিনটি বইটি ছাত্রলীগের পক্ষ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে।

রবিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেনের উদ্যোগে সাধারণ শিক্ষার্থীদের হাতে বইটি তুলে দেওয়া হয়।


এ সময় আক্তার হোসেন বলেন, ‘আমাদের মূল লক্ষ্য হলো বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস এবং প্রিয় নেত্রীকে নিয়ে লেখা বইটি সাধারণ শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দেওয়া। বইটি পড়ার পর বাংলাদেশ ছাত্রলীগের সঠিক ইতিহাস সম্পর্কে সাধারণ শিক্ষার্থীরা জানতে পারবে।’

বাংলাদেশের সকল আন্দোলন সংগ্রামের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ মিশে আছে উল্ল্যেখ করে আক্তার বলেন, ‘বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ছাত্রলীগের গৌরবময় আন্দোলনের কথা বইটিতে আছে।’ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কাজ করে যাচ্ছে বলে তিনি জানান।


তিনি আরো বলেন, বিভ্রান্ত না হয়ে নতুন প্রজন্মের ছাত্রসমাজ যাতে ছাত্রলীগের আত্মত্যাগের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারে, সে লক্ষ্যেই সাধারণ শিক্ষার্থীদের হাতে ' বই তিনটি তুলে দেওয়ার উদ্যোগটি গ্রহণ করা হয়েছে বলে জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এই সাংগঠনিক সম্পাদক।