ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


সেতু ভেঙে ট্রাক খাদে, নিহত ২


৮ ফেব্রুয়ারি ২০১৯ ২৩:৫৫

আপডেট:
১৯ মে ২০২৪ ০৬:০৮

সেতু ভেঙে ট্রাক খাদে, নিহত ২

সুনামগঞ্জে বেইলি সেতু ভেঙে ট্রাক খাদে পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর সড়কের পলাশগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। এছাড়া দেশের আরও আট জেলায় সড়কে প্রাণ হারিয়েছেন আরও ৮জন। এর মধ্যে পিরোজপুরে মোটরসাইকেল উল্টে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মৃত্যু হয়েছে। পাবনার চাটমোহরে ভাইকে স্কুলে দিতে এসে মোটরসাইকেল উল্টে মারা গেছেন যুবক। রংপুরে বাসচাপায় প্রাণ হারিয়েছেন এক শিক্ষক। এ ছাড়া টাঙ্গাইল ও শেরপুরে ট্রাক এবং ভোলায় মাইক্রোবাসের চাপা, লক্ষ্মীপুরে গাড়ির ধাক্কা এবং নোয়াখালীতে পিকআপ-ট্রাক্টরের সংঘর্ষে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। যুগান্তর রিপোর্ট ও প্রতিনিধিদের পাঠানো খবর-


সুনামগঞ্জ ও তাহিরপুর : পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জ থেকে তাহিরপুরের বিন্নাকুলিতে জাদুকাটা নদীর ওপর নির্মাণাধীন সেতুর জন্য লোহাজাতীয় সামগ্রী নিয়ে যাচ্ছিল একটি ট্রাক। ট্রাকটি তেরাকান্দা নদীর বেইলি সেতুতে ওঠামাত্র সেতুসহ ট্রাকটি উল্টে খাদে পড়ে যায়। এ সময় ট্রাকের কেবিনে থাকা চালকসহ অন্তত পাঁচ শ্রমিক দ্রুত বের হয়ে পালিয়ে যায়। এদিকে উপরে ঘুমন্ত অবস্থায় থাকা অপর দুই শ্রমিক ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল গিয়ে বেলা দেড়টার দিকে এক শ্রমিকের লাশ উদ্ধার করতে সক্ষম হয়। বিশ্বম্ভরপুর থানার ওসি মাহবুবুর রহমান সন্ধ্যা ৬টার দিকে যুগান্তরকে জানান, ট্রাকটি উদ্ধারে প্রয়োজনীয় সাপোর্ট না থাকায় রাতের মধ্যে এর উদ্ধার কাজ শেষ করা সম্ভব নয়, ফলে অপর লাশটিও উদ্ধার করা সম্ভব হবে না। এ ছাড়া তাৎক্ষণিকভাবে ওই শ্রমিকদের পরিচয়ও পুলিশ জানাতে পারেনি।

উদ্ধারকাজ শুরুর আগে সরেজমিন দেখা যায়, নিহত এক শ্রমিকের হাত এবং অপরজনের পা ছাড়া পুরো শরীর ট্রাকের নিচে চাপা পড়েছে। স্থানীয় পলাশ ইউনিয়নের চেয়ারম্যান আবদুল কাইয়ূম মাস্টার যুগান্তরকে বলেন, অতিরিক্ত ওজনের মালামাল নিয়ে দুর্বল সেতুর ওপর ওঠায় সেতুটি ভেঙে পড়ে। এদিকে বেইলি সেতু ধসে পড়ায় বেলা সাড়ে ১১টা থেকে সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর-তাহিরপুর, বিন্নাকুলি, লাউড়েরগড়, মিয়ারচর সড়কে জেলা শহরের সঙ্গে সব ধরণের যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

পিরোজপুর ও কাউখালী : মোটরসাইকেল উল্টে বরিশাল আবদুর রব সেরেনিয়াবাদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের এক ছাত্র নিহত হয়েছেন। তার নাম আবদুল আল সানী। এ সময় তার সঙ্গে থাকা বীথি আক্তার তান্না নামে আরেকজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে কাউখালী-নৈকাঠি সড়কের বড়বিড়ালজুরীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত সানী উপজেলার জয়কুল গ্রামের মামুন হোসেন বিপ্লবের ছেলে।

রংপুর : মিঠাপুকুর উপজেলায় বাসচাপায় এক স্কুলশিক্ষক নিহত হয়েছেন। তার নাম আবদুল মজিদ (৫০)। বুধবার রাত ১১টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের গড়ের মাঠ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল মজিদ উপজেলার ফকিরহাট প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। তার বাড়ি মিঠাপুকুর উপজেলা সদর এলাকায়।

চাটমোহর (পাবনা) : মোটরসাইকেলে ছোট ভাইকে স্কুলে দিতে এসে প্রাণ হারালেন হৃদয় হোসেন (২৬) নামে এক যুবক। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় উপজেলার রতনপুর ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় মোটরসাইকেল উল্টে ব্রিজের পাশের একটি খুঁটিতে মাথায় ও বুকে আঘাত পান হৃদয়। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত হৃদয় মূলগ্রাম ইউনিয়নের অমৃতকুণ্ডা গ্রামের রবিউল ইসলাম রবির ছেলে। এ সময় গুরুতর আহত হয় হৃদয়ের ছোট ভাই রানা।

ভোলা : কিন্ডারগার্টেনের শিশু পরিবহনের মাইক্রোবাসের চাপায় প্রাণ হারিয়েছে চার বছরের শিশু সিয়াম। বুধবার সন্ধ্যায় বপ্তা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সিয়াম ইলিশা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মো. গিয়াস উদ্দিনের ছেলে। নানাবাড়ি বেড়াতে এসে ওই শিশু বাড়ির সামনের রাস্তায় গেলে মাইক্রোবাসটি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। পরে ভোলা হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লক্ষ্মীপুর : রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির ধাক্কায় অজ্ঞাতপরিচয় এক পথচারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে বুধবার রাতে লক্ষ্মীপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কের মুক্তিগঞ্জ এলাকায় রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় আহত হন তিনি। এ বিষয়ে ইউএনও শিল্পী রানী রায় জানান, রাস্তা পার হতে লোকটি হঠাৎ করে দৌড় দিলে চলন্ত গাড়ির ধাক্কা খায়। পরে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে দেখে মনে হয়েছে, লোকটি মানসিক ভারসাম্যহীন ছিলেন।

ভূঞাপুর (টাঙ্গাইল) : রেজিস্ট্রেশনবিহীন বালুবাহী ড্রাম ট্রাকের চাকায় পিষ্ট হয়ে চম্পা (৬৫) নামে এক মানসিক ভারসাম্যহীন নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ভূঞাপুর-তারাকান্দী সড়কের ভূঞাপুর বাজারে এ ঘটনা ঘটে।

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) : পিকআপভ্যান ও ট্রাক্টরের সংষর্ষে সেলিম (২৫) নামে ট্রাক্টরচালকের হেলপার নিহত হয়েছেন। বুধবার রাতে উপজেলার বসুরহাট-কবিরহাট সড়কের দিনার দোকান নামক স্থানে এ ঘটনা ঘটে। এ সময় চালক আবু তাহেরও গুরুতর আহত হয়েছেন। নিহত সেলিম উপজেলার সিরাজপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ছোট রাজাপুর গ্রামের ডুববালার বাড়ির আবদুল হাকিমের ছেলে।

শেরপুর : শেরপুর-জামালপুর আঞ্চলিক মহাসড়কের নামা শেরীর চর এলাকায় বৃহস্পতিবার বিকালে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মিষ্টি আক্তার নামে ৮ বছরের এক শিশু নিহত হয়েছে। নিহত শিশু শেরপুর পৌরসভার চাপাতলী মহল্লার

মিস্টার আলীর মেয়ে। এ ব্যাপারে শেরপুর সদর থানায় একটি মামলা করা হয়েছে।