ঢাকা বুধবার, ৫ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯


সাবেক আইনমন্ত্রীর পরিবারকে ভুয়া করোনা সনদ দিয়ে ধরা প্রাভা হেলথ


১২ জুলাই ২০২১ ২০:৪৫

আপডেট:
৫ অক্টোবর ২০২২ ১৬:০২

বৃত্তি নিয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদের ছেলে মাহফুজ শফিকের ছোট মেয়ে। মেয়ের সঙ্গে যাবেন পরিবারের তিন সদস্য। ভিসা পাওয়ার পর শুক্রবার (৯ জুলাই) কাতার এয়ারওয়েজের টিকেট কেনেন তারা। বিদেশ ভ্রমণের জন্য এখন করোনা পরীক্ষা বাধ্যতামূলক।

তাই গত ৭ জুলাই বিকাল ৫টায় মাহফুজ শফিক তার স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে বনানীর প্রাভা হেলথ কেয়ারে করোনার নমুনা পরীক্ষা করান। সেই দিনই রাত ১২টায় মোবাইলে এসএমএস আসে তাদের তিনজনই করোনা পজিটিভ। এমন দুঃসংবাদে দিশেহারা হয়ে ওঠে পুরো পরিবার।

২২ ঘণ্টা পর তারা আবারও রাজধানীর আইইডিসিআরবিতে আবারও করোনা পরীক্ষা করানোর জন্য নমুনা দিয়ে আসেন। কিন্তু এবার তিনজনেরই ফল আসে নেগেটিভ।

রাজধানীর বনানীর প্রাভা হেলথ কেয়ারের এমন ভুয়া করোনা সনদ দেওয়ার অভিযোগ করেছেন সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদের পরিবার।

তাঁর পরিবারের তিন সদস্যের করোনার ভুয়া পজিটিভ রিপোর্ট দিয়েছে প্রতিষ্ঠানটি। ফলে আমেরিকা যাবার টিকেট কেটে আর্থিক ক্ষতির মুখে পড়েন পরিবারটির সদস্যরা।
পরে রাজধানীর আইসিডিডিআরবিতে করা পরীক্ষায় তাদের সবারই নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু তার আগেই তাদের যাত্রার টিকেট নষ্ট হয়ে যায়।

সাবেক আইনমন্ত্রীর ছেলে মাহফুজ শফিক অভিযোগ করেন, প্রাভা হেলথ করোনার পরীক্ষাকে রীতিমতো ব্যবসার উপলক্ষ বানিয়ে মানুষকে ফাঁদে ফেলছে।

এ নিয়ে বনানীর প্রাভা হেলথে যোগাযোগ করা হলে তাদের কেউ কথা বলতে রাজি হননি। যথারীতি উত্তর কর্তৃপক্ষের অনুমতি নেই। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এরই মধ্যে স্বাস্থ্য অধিদপ্তর ও মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ জানিয়েছেন সাবেক আইনমন্ত্রী সফিক আহমেদের পরিবার।