ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


জন্মদিনের অনুষ্ঠানে কিশোরীকে দলবদ্ধ ধর্ষণ


২৬ জানুয়ারী ২০২০ ০৬:০৭

আপডেট:
১৯ মে ২০২৪ ০০:৪০


গাজীপুরের শ্রীপুরে এক কিশোরীর (১৫) জন্মদিনের অনুষ্ঠানে নেশা জাতীয় দ্রব্য পান করিয়ে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১ এর সদস্যরা।

শুক্রবার রাতে ময়মনসিংহের বিভিন্ন এলাকা ও গাজীপুর মহানগরীর রাজবাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এরা হলো মো. শরীফ হোসেন (১৮), মো. ইমরান হাসান সুজন (১৯), মো. শরিফ উদ্দিন মোল্লা (২০) ও ১৬ বছরের এক কিশোর।

র‌্যাব-১ এর গাজীপুরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, জন্মদিনের কথা বলে কিশোরীটিকে নেশাজাতীয় কিছু খাইয়ে গত ১৫ জানুয়ারি বিকেল হতে পর দিন ভোর পর্যন্ত ওই আসামিরা ধর্ষণ করে।


এ ঘটনা কিশোরীর পরিবারের কাছে প্রকাশ করতে গেলে ধর্ষণকারীরা তাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখায়। তার জীবননাশের হুমকি দেয়। এ ঘটনায় ১৬ জানুয়ারি কিশোরীর মা বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেন। পরিবারের স্বজনরা পরে বিষয়টি র‌্যাবকে জানালে র‌্যাব অভিযান চালিয়ে ওই চার আসামিকে গ্রেপ্তার করে।
জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা চার বন্ধু মিলে ১৫ জানুয়ারি বিকেলে ওই কিশোরীকে শ্রীপুরের নয়নপুরস্থ একটি বাসায় জন্মদিনের কেক কেটে সবাই মিলে আনন্দ-উল্লাস করে। একপর্যায়ে তারা পূর্বপরিকল্পিতভাবে কিশোরীকে এনার্জি ড্রিংকস এর মাধ্যমে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে কৌশলে পান করায়। পরে অজ্ঞান অবস্থায় একটি ঝোপের ভেতর নিয়ে ভিকটিমের হাত, পা, মুখ বেঁধে পালাক্রমে ধর্ষণ করে। এরপর আসামি মো. ইমরান হাসান সুজন তার মোবাইল ফোনে ধর্ষণের ভিডিও ধারণ করে তার ফেইসবুক আইডিতে আপলোড করে।