ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


খুনি মাজেদের লাশ সোনারগাঁওয়ে দাফনে স্থানীয়দের প্রতিবাদ


১৩ এপ্রিল ২০২০ ০২:১১

আপডেট:
৫ মে ২০২৪ ১৭:০৯

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি আবদুল মাজেদের লাশ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে তার শ্বশুর বাড়িতে দাফন করা হয়েছে। বিষয়টি রবিবার সকালে জানাজানি হলে চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীরা। তারা দ্রুত এই খুনির লাশ সেখান থেকে সরিয়ে নিতে আহ্বান জানান, নতুবা এই লাশ তুলে মেঘনা নদীতে ফেলে দিতে বাধ্য হবে নারায়ণগঞ্জের মানুষ।

মানবন্ধনে বক্তরা বঙ্গবন্ধু হোসিয়ারী দেন। এসময় বক্তরা আরো বলেন, ও তাঁর পরিবার কে হত্যাকারীদের অন্যতম স্বঘোষিত খুনী আব্দুল মাজেদ এর ফাঁসিকার্য দ্রুত সম্পন্ন করায় আমরা দেশবাসী বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা কে ধন্যবাদ জানাই।জাতি কে কলংকমুক্ত করায় আমরা বর্তমান প্রজন্ম এই ফাঁসিকার্য কে সাধুবাদ জানাই।

কিন্তু সেই সাথে এই কুখ্যাত খুনী মাজেদের লাশ ঐতিহাসিক নারায়ণগঞ্জে দাফন করায় আমরা নারায়ণগঞ্জ বাসী লজ্জিত।যেই নারায়ণগঞ্জ দেশ, মাটি ও মাতৃকার প্রয়োজনে ৫২এর ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এখন অবদি ক্রমাগত অবদান রেখে যাচ্ছে।

সেই পবিত্র ভূমি নারায়ণগঞ্জ কে খুনী মাজেদের লাশ দাফন করার মধ্য দিয়ে অভিশপ্ত করা হয়েছে।আমরা নারায়ণগঞ্জ (আড়াইহাজার, খাগকান্দা ইউনিয়ন)বাসী হিসেবে এর তীব্র নিন্দা জানাই।

সেই সাথে এই স্বঘোষিত খুনির লাশ অন্যত্র সরিয়ে নেওয়ার জোর দাবী জানাচ্ছি।
খুনী মাজেদের লাশ অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার খাগকান্দা ইউনিয়ন বাসী প্রতিবাদী সমাবেশ করে।


এসময় উপস্থিত ছিলেন, গ্রামের সসর্বস্তরের জনগণ। বিকেল ৪ ঘটিকায় সমাবেশ অনুষ্ঠিত হয়।ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ.এফ.রহমান হল ছাত্র সংসদ এর জিএস আব্দুর রহিম সরকারের নেতৃত্বে এই সমাবেশ সম্পন্ন হয়।

আব্দুর রহিম সরকার বলেন,বঙ্গবন্ধুর খুনী আব্দুল মাজেদ জাতীয় কুলাঙ্গার। তার নিজ জেলা ভোলার মানুষ তাকে প্রত্যাখ্যান করেছে।নারায়ণগঞ্জের মাটিতে তাকে দাফন করায় আমরা লজ্জিত।আমরা চাই তাকে৷ অন্যত্র সরিয়ে নেওয়া হোক।