ঢাকা মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১

এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার পেলেন ৫ লেখক


২৬ এপ্রিল ২০২৪ ০৯:৩০

আপডেট:
১৮ জুন ২০২৪ ০৮:৪৬

প্রতিভা প্রকাশ প্রকাশনা সংস্থার ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ‘এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ ঘোষণা করা হয়েছে।

আগামী ৩ মে শুক্রবার বাংলাদেশ শিশু একাডেমি ঢাকা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার তুলে দেওয়া হবে।

এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ আজীবন সম্মাননা পেলেন খ্যাতিমান লেখক ইমদাদুল হক মিলন এবং সাহিত্য পুরস্কার পেলেন রোকেয়া খাতুন রুবী (কথাসাহিত্য), মজিদ মাহমুদ (কবিতা), রিফাত নিগার শাপলা (শিশুসাহিত্য), ফখরুল হাসান (প্রবন্ধ/গবেষণা)।

বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক, শিশুসাহিত্যিক আনজীর লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল, শিশুসাহিত্যিক কাইজার চৌধুরী, কবি ও কথাসাহিত্যিক ঝর্না রহমান, বাংলা ভিশনের প্রধান সম্পাদক ড. আবদুল হাই সিদ্দিক, শিশুসাহিত্যিক রহীম শাহ, কবি ও শিক্ষাবিদ দিলারা হাফিজ, কবি ও গবেষক ফরিদ আহমদ দুলাল, কবি ও গবেষক ড. তপন বাগচী, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, কবি ও শিশুসাহিত্যিক বিমল গুহ, শিশুসাহিত্যিক আহমেদ জসিম, শিশুসাহিত্যিক আসলাম সানী, কথাসাহিত্যিক মাহফুজুর রহমান, প্রকাশক আলমগীর সিকদার লোটন, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লি. এর সিইও শাহ জামাল হাওলাদার, প্রতিভা প্রকাশের প্রকাশক মঈন