ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


কোটা আন্দোলনের সাথে জড়িত থাকার অভিযোগে রাবি এক শিক্ষার্থীকে পেটাল ছাত্রলীগ


১৪ নভেম্বর ২০১৮ ১৫:৪৭

আপডেট:
১৪ নভেম্বর ২০১৮ ১৫:৫০

কোটা আন্দোলনের সাথে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আরবি সাহিত্য বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নাফিউল ইসলাম জীবনকে বেধড়ক পিটিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

কোটা আন্দোলনের সাথে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আরবি সাহিত্য বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নাফিউল ইসলাম জীবনকে বেধড়ক পিটিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।


মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় কেন্দ্র্রীয় গ্রন্থাগারের পেছনে দলীয় টেন্টে তাকে মারধর করা হয়।

তবে ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি নাফিউল ছাত্রদলের রাজনীতিতে যুক্ত। কিছুদিন আগে সে তার ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে আপত্তিকর পোস্ট আপডেট করে। সাম্প্রতি ঐক্যফ্রন্টের ঢাকার সমাবেশেও সে যোগ দিয়েছিল।

নাফিউলের অভিযোগ, মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমেদ তাকে ফোন করে বঙ্গবন্ধু হলের ২২০ নম্বর কক্ষে দেখা করতে বলে। তবে ওই সময় তার বিভাগে ইনকোর্স পরীক্ষা থাকায় সে পরে দেখা করার কথা জানায়। পরীক্ষা শেষে নাফিউল ছাত্রলীগ নেতা ইমতিয়াজকে ফোন দিলে প্রথমে তাকে টুকিটাকি চত্ত¡র এবং পরে ছাত্রলীগের দলীয় টেন্টে যেতে বলে।

সেখানে যাওয়ার পর ছাত্রলীগ নেতারা তার ফেসবুক আইডি চেক করে। সেখানে কোটা আন্দোলনে অংশ নেয়া এবং সেসময়কার বিভিন্ন পোস্ট দেখে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া নিজে নাফিউলকে মারধর শুরু করে। পরে ইমতিয়াজ আহমেদ ও আরেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশুও নাফিউলকে মারধর করে। ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুও উপস্থিত ছিলো বলে জানায় সে।

জানতে চাইলে ছাত্রলীগ নেতা কিবরিয়া, ইমতিয়াজ ও মিশু নাফিউলকে মারধরের বিষয়টি অস্বীকার করেন।

তারা বলেন, নাফিউল ছাত্রদলের রাজনীতিতে যুক্ত। ফেসবুকে সে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেও পোস্ট আপডেট করে। এগুলো দেখে তাকে সতর্ক করা হয়েছে। মারধরের কোনো ঘটনা ঘটেনি।