ঢাকা মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


কাজে যোগ দিতে সাইকেল চালিয়ে খুলনা থেকে ঢাকায়!


১১ জুলাই ২০২১ ০৭:১৯

আপডেট:
১১ জুলাই ২০২১ ০৭:২৪

পৃথিবীতে কিছু মানুষ আছে কিভাবে কাজ ফাঁকি দেওয়া যাবে সে কথা চিন্তা করে, আবার কিছু মানুষ এমনও আছে যারা সব কিছুর উপরে নিজের কাজকেই বড় বলে মনে করে, সে কাজ যতো ছোটই হোক না কেনো। কথায় আছে, কর্মের সাথে যে সততা রক্ষা করে চলে স্বয়ং সৃস্টিকর্তা তার সাথে থাকে। এবার তেমনই এক সততার ও দ্বায়িত্ব পালনের দৃষ্টান্ত রাখলো নিরাপত্তা প্রহরী আলিম।

যানা যায়, আলিম নামের ওই সিকিউরিটি গার্ড দেশের স্বনামধন্য সিকিউরিটি সার্ভিস প্রদানকারী কোম্পানি জি.এস.এস. লিমিটেড এর একজন নিরাপত্তা প্রহরী যাকে সিকিউরিটি গার্ড হিসেবে বাংলাদেশ ইউনিভার্সিটি তে নিরাপত্তা প্রদান করার জন্য সরবরাহ করা হয়।

এবারের সরকার ঘোষিত শাট ডাউন এর আগে গত ২৫-০৬-২০২১ তারিখে ৭ দিনের ছুটিতে গার্ড আলিম তার নিজ বাড়ি খুলনা যায়, ২-৭-২০২১ তারিখে ছুটি শেষ হলেও দূরপাল্লার গাড়ী না চলায় ঢাকায় পৌছাতে পারে না, কিন্তু নিজের দ্বায়িত্বের কথা ভেবে ৭-৭-২১ তারিখ সকাল ৭ টায় সাইকেল নিয়ে খুলনা থেকে ঢাকার উদ্দ্যেশ্যে রওনা হয় আলিম। টানা বৃষ্টি মাথায় নিয়ে পাটুরিয়া ঘাটে পৌঁছে রাত নয় টায়, ঘাটে ফেরি না পেয়ে ৬ ঘন্টা অপেক্ষার পরে নদী পাড় হয়ে ঢাকায় পৌছে ৮ তারিখ দুপুর ১২ টায়।

আলিমের এই দ্বায়িত্ব সচেতনতার পরিচয় পেয়ে জেনারেশন সলিউশন অফ সিকিউরিটি লিমিটেড (জি.এস.এস.এল) এর   চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল জালাল গনি খান খুশি হয়ে তাকে ৫ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার প্রদান করেন সেই সাথে তার অভিজ্ঞতা ও যোগ্যতা বিবেচনা করে সাধারণ গার্ড থেকে সহকারী সুপারভাইজার পদে পদোন্নতি এবং বেতন বৃদ্ধি করা হয়।