ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী


১২ ডিসেম্বর ২০১৮ ১০:০৯

আপডেট:
১৮ মে ২০২৪ ১৩:২৮

লোকসংগীতশিল্পী কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহায্য কামনা করেছিলেন তার মেয়ে পুষ্প। বাংলাদেশের বিভিন্ন সংবাদ মাধ্যম তার এই আর্জির কথা ফলাও করে প্রকাশিত হয়। সেইসব সংবাদের প্রেক্ষিতে সাহায্যের হাত বাড়ালেন প্রধানমন্ত্রী।

এতদিন সাভার এনাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন কাঙ্গালিনী সুফিয়া। সেখান থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে অ্যাম্বুলেন্সে করে ঢাকা পিজি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। খবরটি নিশ্চিত করেছেন পুষ্প।

এর আগে কাঙ্গালিনী সুফিয়া মস্তিষ্কে রক্তক্ষরনের কারণে গত ৪ ডিসেম্বর নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন। তারপর তাকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তার অবস্থা কিছুটা উন্নতির দিকে যাচ্ছে বলে জানিয়েছিল তার মেয়ে।

এর আগেও কাঙালিনী সুফিয়ার চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার আবারও তার সাহায্যে এগিয়ে আসলেন তিনি। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে পরিবারের পক্ষ থেকে। পুষ্প বলেন, ‘প্রধানমন্ত্রী সাহায্যের হাত বাড়িয়েছেন। তিনি যখন দায়িত্ব নিয়েছেন মা (কাঙ্গালিনী সুফিয়া) সুস্থ হয়ে উঠবেন। আমার মায়ের জন্য প্রধানমন্ত্রীর ভালোবাসা ভোলার নয়।’

কাঙ্গালিনী সুফিয়া ১৯৬১ সালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দির উপজেলার রামদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৪ বছর বয়সে তিনি তার সংগীত জীবন শুরু করেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক মুস্তাফা মনোয়ার তাকে কাঙ্গালিনী উপাধি দেন। তারপর থেকে তিনি সুফিয়া খাতুন থেকে দেশব্যাপী কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিত পান।