ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


আমজাদ হোসেনের চিকিৎসায় ৪২ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী


২৭ নভেম্বর ২০১৮ ০১:২২

আপডেট:
১৮ মে ২০২৪ ১১:৫৫

আমজাদ হোসেনের চিকিৎসায় ৪২ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

বরেণ্য নির্মাতা, গীতিকার ও লেখক আমজাদ হোসেনের চিকিৎসার জন্য ৪২ লাখ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৫ নভেম্বর) সন্ধ্যায় আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমানের হাতে চেক তুলে দেন প্রধানমন্ত্রী। এসময় সোহেল আরমানেরর সাথে আরও উপস্থিত ছিলেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক ও নির্মাতা এস এ হক অলিক।


আমজাদ হোসেনের শারীরিক অবস্থার অবনতি দেখে তাকে সিঙ্গাপুরে নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দেয় ডাক্তাররা। তাই সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার এয়ার অ্যাম্বুলেন্সের ভাড়া বাবদ ২২ লাখ টাকা ও চিকিৎসা খরচ বাবদ ২০ লাখ টাকা দিয়েছেন শেখ হাসিনা।

বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন আমজাদ হোসেন।



গত রবিবার সকালে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন আমজাদ হোসেন। এরপর তাকে রাজধানীর ইমপালস হাসপাতালের আইসিইউ বিভাগে ভর্তি করা হয়। শুরু থেকেই তিনি লাইফ সাপোর্টে রয়েছেন। হাসপাতালে ভর্তির তিনদিনের মাথায় আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নেওয়ার আশ্বাস দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সহায়তার বিষয়ে আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন বাবার চিকিৎসা সব দায়িত্ব নেবেন। তিনি কথা রেখেছেন। উন্নত চিকিৎসার জন্য বাবাকে ব্যাংককে নেয়া হবে। সেজন্য প্রধানমন্ত্রী এয়ার অ্যাম্বুলেন্স ও চিকিৎসার খরচ বাবদ মোট ৪২ লাখ টাকা প্রদান করেছেন। এরজন্য তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এরমাধ্যমে বাবাকে যে সম্মান দেয়া হলো, তা আজীবন স্মরণ রাখবো।

উল্লেখ্য, অসংখ্য দর্শকপ্রিয় ও কালজয়ী চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি গান লেখা, চিত্রনাট্য লেখা ও পরিচালনায় মোট ১৪ বার জাতীয়ভাবে স্বীকৃতি পেয়েছেন আমজাদ হোসেন। এছাড়া একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারেও ভূষিত হয়েছেন এই খ্যাতিমান চলচ্চিত্র ব্যক্তিত্ব।


প্রধানমন্ত্রী