ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ডাকসুর ‘ট্যালেন্ট হান্ট’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব শুরু সোমবার


৯ মার্চ ২০২০ ০২:০৭

আপডেট:
১৮ মে ২০২৪ ১৬:৪০

গত বছরের ১ থেকে ১৯ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ‘ট্যালেন্ট হান্ট’ শীর্ষক প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। সেই প্রতিযোগিতায় প্রতিটি হল থেকে প্রতিটি ইভেন্টে প্রথম স্থান অধিকারকারী প্রতিযোগীদের নিয়ে আগামীকাল (৯ মার্চ) থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী চূড়ান্ত প্রতিযোগিতা।

রোববার (৮ মার্চ) দুপুর ১টায় ডাকসু ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে নিশ্চিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডাকসু’র সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ৯ থেকে ১২ মার্চ চার দিনব্যাপী প্রতিযোগতা অনুষ্ঠিত হবে। এতে প্রথম দিনে বিকাল ৪টায় একক আবৃত্তি ও সন্ধ্যা ৭টায় রবীন্দ্র সঙ্গীত, দ্বিতীয় দিনে বিকাল ৪টায় একক অভিনয় ও সন্ধ্যা ৭টায় আধুনিক নজরুল সঙ্গীত, তৃতীয় দিনে বিকাল ৪টায় একক নৃত্য ও সন্ধ্যা ৭টায় আধুনিক সঙ্গীত এবং সমাপনী দিনে বিকাল ৩টায় লোক সঙ্গীত ও সন্ধ্যা ৬টায় পুরষ্কার বিতরণীর আয়োজন করা হয়েছে।

আয়োজনের প্রধান বিচারক হিসাবে উপস্থিত থাকবেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবির। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ, সঙ্গীত ও নৃত্যকলা বিভাগের বেশ কয়েকজন শিক্ষক।

চূড়ান্ত পর্বে অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতায় করবে জেএমআই গ্রুপ , সংবাদ সম্মেলনে বিষয়টি জানান জেএমআই গ্রুপ এর মিডিয়া হেড রিয়াজ মানিক

ট্যালেন্ট হান্টের সহকারী সমন্বয়ক রফিকুল ইসলাম সবুজ বলেন, ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা আয়োজনের জার্নিটা অনেক কঠিন ছিল। বিপুল পরিমাণ অর্থও আমাদের ছিল না। তাই সীমিত অর্থের ভিতরে সম্পন্ন করার চেষ্টা করেছি। আমাদের কষ্ট তখনই স্বার্থক হবে যখন এ ধরণের উদ্যোগগুলো আগামীতেও এগিয়ে নেয়া হবে।

সমাপনী দিনে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিতি থাকবেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, ডাকসু’র কোষাধ্যক্ষ ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলী রুবায়েতুল ইসলাম, আওয়ামীলীগের সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন এবং জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুর রাজ্জাক।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত।