ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


রাতে দেশে ফিরছেন মাহবুব তালুকদার


১ নভেম্বর ২০১৮ ০২:২৭

আপডেট:
৪ মে ২০২৪ ১২:২০

একের পর এক বিভিন্ন বিষয়ের বিরুদ্ধে নোট অব ডিসেন্ট (আপত্তি) ও আন-অফিশিয়াল (ইউও) নোট দিয়ে আলোচনায় থাকা নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার আজ বুধবার রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছেন।

মাহবুব তালুকদারের একান্ত সচিব (পিএস) মুহাম্মদ এনাম উদ্দীন এই তথ্য জানিয়েছেন। এনাম উদ্দীন বলেন, ‘স্যার (মাহবুব তালুকদার) যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা দিয়েছেন। রাত ৯টার সময় তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন।’

এনাম উদ্দীন আরো বলেন, সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে মাহবুব তালুকদার বাংলাদেশে পৌঁছাবেন। আগামীকাল সকালে অফিসে (নির্বাচন কমিশনে) আসবেন। এরপর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে সব কমিশনার একসঙ্গে নির্বাচন কমিশন ভবন থেকে রওনা দেবেন।

গত ২০ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত যুক্তরাষ্ট্রে অবস্থান করেন মাহবুব তালুকদার। ১০ দিনের ব্যক্তিগত সফর শেষে তিনি আজ রাতে দেশে ফিরছেন।

গত ৩০ আগস্ট গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) ১৯৭২ সংশোধন নিয়ে নির্বাচন কমিশনের মুলতবি সভা চলাকালে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে নিজের আপত্তির কথা জানিয়ে বৈঠক বর্জন করেছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

এ ছাড়া গত ১৫ অক্টোবর আবারও আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনের ৩৬তম সভা বর্জন করেন মাহবুব তালুকদার। পরে আপত্তি দেওয়ার কারণ জানিয়ে তিনি সাংবাদিকদের বলেন, সভায় তাঁর কিছু প্রস্তাবনা রাখার কথা থাকলেও, তাঁকে কথা বলতে দেওয়া হয়নি। তাই, প্রতিবাদ স্বরূপ তিনি সভা বর্জন করেছেন।