ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


ক্রিকইনফোর বর্ষসেরা দলে মোস্তাফিজ


৪ জানুয়ারী ২০১৯ ০৪:৫৩

আপডেট:
৪ মে ২০২৪ ০৯:২২

ক্রিকইনফোর বর্ষসেরা দলে মোস্তাফিজ

ক্রিকইনফো নির্বাচিত ২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে কাটার মাস্টার খ্যাত পেসার এই সুযোগ পেয়েছেন।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোতে কর্মরতরা এই দল নির্বাচন করেছেন। বর্ষসেরা টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের পাশাপাশি মেয়েদের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলও নির্বাচন করেছে ওয়েবসাইটটি। তবে নির্বাচিত দলগুলোতে একমাত্র মোস্তাফিজই ওয়ানডে দলে ঠাঁই পেয়েছেন।

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার ২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছিলেন মোস্তাফিজ। মেয়েদের ক্রিকেটে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছিলেন রুমানা আহমেদ।

বাঁহাতি পেসার মোস্তাফিজ সদ্য বিদায় নেওয়া বছরে ১৮ ম্যাচে ২১.৭২ গড়ে ২৯ উইকেট শিকার করেন। সব মিলে উইকেট শিকারির তালিকায় ওয়ানডেতে বছরের ষষ্ঠ সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ছিলেন তিনি। শুধু পেসারদের মধ্যে ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক।

ক্রিকইনফো নির্বাচিত ওয়ানডে দলটিতে সর্বোচ্চ চারজন ক্রিকেটার সুযোগ পেয়েছেন ভারত থেকে। অধিনায়ক হিসেবে রাখা হয়েছে বিরাট কোহলিকে। তার সঙ্গে রয়েছেন রোহিত শর্মা, কুলদ্বীপ যাদব ও জাসপ্রিত বুমরাহ। ইংল্যান্ড থেকে রয়েছেন তিন জন- জনি বেয়ারস্টো, জস বাটলার ও ক্রিস ওকস।

এ ছাড়া নিউজিল্যান্ড থেকে রস টেলর, ওয়েস্ট ইন্ডিজ থেকে শাই হোপ, আফগানিস্তান থেকে রশিদ খান ও বাংলাদেশ থেকে রয়েছেন মোস্তাফিজ।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দল:

রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি (অধিনায়ক), রস টেলর, শাই হোপ, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, রশিদ খান, কুলদ্বীপ যাদব, মোস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ।