ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


বেপরোয়া গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি তাজুল


২৯ জুলাই ২০২৩ ০৮:৫৫

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৯:২৬

বেপরোয়া গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি তাজুল

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি হওয়ার পর থেকে বেপরোয়া হয়ে উঠেছেন তাজুল ইসলাম। ভূমি দখল, সরকারি জায়গা বিক্রি চেষ্টা ও চোরাই কারবারের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

জানা যায়, উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন অপকর্মে জড়িয়ে পরেছেন তাজুল ইসলাম। সাধারণ বাসিন্দাদের ভয়-ভীতি দেখিয়ে জায়গা দখলসহ চোরাই পথে ভারত থেকে গরু-মহিষ ও চিনি আমদানি এবং চাদাবাজির সাথে জড়িত আছেন বলে জানা গেছে। সে উপজেলা জামাতের নেতা সালেহ আহমদের ভাগ্নে। স্থানীয়দের অভিযোগ মামা-ভাগ্নে মিলে বিভিন্ন অপকর্ম করে যাচ্ছেন।

সূত্রে জানা যায়, উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের ঘোষগাও কালীবাড়ির বাসিন্দা রফিক আহমেদের জোরপূর্বক বাড়ি দখল ও গাছপালা কাটে দিয়েছে তাজুল ও তার মামা জামাত নেতা সালেহ আহমদসহ পরিবারের লোকজন। এঘটনায় মামলাও দায়ের করেছেন ভুক্তভোগী রফিক আহমেদ (মামলা নং-২৫২)। রফিক আহমদ জানান, দীর্ঘদিন ধরে ছাত্রলীগ নেতা তাজুল ও জামাত নেতা সালেহসহ তাদের পরিবারের একাধিক ব্যক্তি আমার বাড়ি দখলের চেষ্টা করে আসছে। এনিয়ে ইউপি মেম্বার ও এলাকাবাসীর মধ্যস্থতায় একটি আপোষনামাও করা হয়েছিলো। ক্ষমতার জোর দেখিয়ে গত ৫ জুলাই আমার বাড়িতে ঢুকে আমাকে হত্যার হুমকি দিয়ে বাড়ির বিভিন্ন প্রকারের প্রায় ৩লক্ষ টাকা মূল্যের গাছপালা কাটে ও বিভিন্ন স্থাপনা ভাংচুর করে। এর আগে র‍্যাবের বিভিন্ন অভিযানে আত্মগোপনে ছিলেন তাজুল ইসলাম। তাকে না পেয়ে তার দুই ভাইকে গ্রেফতার করে নিয়ে যায় বলে জানা যায়।

এদিকে তাজুল সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে নিরস হয়ে পড়েছে উপজেলা ছাত্রলীগ। নেতাকর্মীদের অভিযোগ- তাজুল ইসলাম জামাত পরিবারের ছেলে এবং সে স্কুলের গণ্ডিও পার হতে পারেনি। অবৈধ টাকার বিনিময়ে সে ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে গেছে। মূল ধারার ছাত্রলীগের কর্মীদের রেখে নিজের মত করে ছাত্রলীগকে ব্যবহার করছে সে। যোগ্য নেতৃবৃনন্দকে বাধ দিয়ে জামাত পরিবার থেকে আসা একজনকে ছাত্রলীগের সভাপতি করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান স্থানীয় ছাত্রলীগ নেতৃবৃন্দ। এ বিষয়ে জানতে সিলেট জেলা ছাত্রলীগের  সাধারণ সম্পাদক রাহেল সিরাজ বলেন, আমার কাছে এরকম অভিযোগ আসে নাই, অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করবো।