ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ছাত্রলীগের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী


১২ মার্চ ২০২১ ০০:৪০

আপডেট:
১২ মার্চ ২০২১ ০১:০৯

করোনাকালে মানুষের পাশে দাঁড়ানো ও বিভিন্ন সেবামূলক কার্যক্রম অংশগ্রহন জন্য বাংলাদেশ ছাত্রলীগের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।একই সাথে ভালো কাজের ধারাবাহিকতা ধরে রাখার নির্দেশ দিয়েছেন।

আজ বৃহস্পতিবারবিকালে গণভবনে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে এই প্রশংসা করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ।

এসময় তিনি আরো বলেন, স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে উন্নয়নশীল দেশের তালিকায় উন্নীত হতে যাচ্ছে বাংলাদেশ। এ বিষয়ে বাংলাদেশ জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পেয়েছে।এর ধারাবাহিকতা ধরে রাখার জন্য ছাত্রলীগকেও দায়িত্ব পালন করতে হবে। একই সাথে স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে উন্নয়নশীল দেশের তালিকায় উন্নীত জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পাওয়ায় ছাত্রলীগের আনন্দ ও শোভাযাত্রার জন্য ধন্যবাদ দেন প্রধানমন্ত্রী।

করোনাকালে ছাত্রলীগের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনায় মানুষের পাশে দাঁড়ানো ও জনসেবামূলক কাজে ছাত্রলীগের ভূমিকার কথা তুলে ধরে আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠনের ভূমিকার কথা তুলে ধরেন তিনি। কৃষকের ধান কাটা থেকে শুরু করে করোনার সময় ছাত্রলীগের ভূমিকা প্রশংসিত হয়েছে।'

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। গত বছর মার্চে করোনার ছড়িয়ে পড়ার পর কৃষকের ধান কাটা থেকে শুরু করে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ এবং কর্মহীন মানুষের পাশে খাদ্য বিতরণ করে আলোচনায় আসে বাংলাদেশ ছাত্রলীগ।

এই বিষয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, প্রধানমন্ত্রীর ছাত্রলীগের সাম্প্রতিক কার্যক্রম নিয়ে প্রশংসা করেছেন ।করোনাকালে আওয়ামী লীগের পাশাপাশি বাংলাদেশ ছাত্রলীগ বিশাল কর্মীবাহিনী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় চেষ্টা করে সাংগঠনিক নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ মান্য করে চলতে। জয় আরো বলেন, স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে উন্নয়নশীল দেশের তালিকায় উন্নীত হতে যাচ্ছে বাংলাদেশ। এ বিষয়ে বাংলাদেশ জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পেয়েছে।এর ধারাবাহিকতা ধরে রাখার জন্য ছাত্রলীগকেও দায়িত্ব পালন করার নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে ,ছাত্রলীগের সম্মেলনের নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরকম একটি তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে । এবিষয়ে জানতে চাইল ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, এটা সম্পূর্ণ গুজব,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা আমাদের এরকম কোনো নির্দেশনা দেননি। তিনি আরো বলেন, যারা প্রধানমন্ত্রীর নাম ব্যবহার করে বা প্রিয় নেত্রীর নামে কোটেশন দিয়ে গুজব চালায়, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা উচিত।