ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


মির্জাপুরে ওজনে চাল কম দেয়ায় আ. লীগ নেতার জরিমানা


১৪ এপ্রিল ২০২০ ০৬:০৬

আপডেট:
১৯ মে ২০২৪ ১৯:০৩

টাঙ্গাইলের মির্জাপুরে হতদরিদ্রদের জন্য সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিক্রির সময় ওজনে কম দেয়ার অপরাধে আশরাফুল আলম বাচ্চু নামে এক আওয়ামী লীগ নেতাকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

একই অপরাধে তার লাইসেন্সও বাতিল করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যাবেগম বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।

আশরাফুল আলম বাচ্চু ওই ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস সূত্রে জানা গেছে, খাদ্য বান্ধব কর্মসূচির অধীনে ভাতগ্রাম ইউনিয়নের ৮২৪ জন হতদরিদ্রের জন্য দুজন ডিলার রয়েছেন।

কার্ডধারীরা ১০ টাকা কেজি দরে সপ্তাহে তিন দিন ৩০ কেজি করে চাল কিনতে পারবেন। এদিন সকালে বাচ্চু তার অধীনে থাকা ৪১২ জন কার্ডধারীদের মধ্যে চাল বিক্রির সময় ৩০ কেজির স্থলে ২/৩ কেজি করে চাল ওজনে কম দিয়ে বিক্রি করছে বলে অভিযোগ পান উপজেলা প্রশাসন।

পরে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বির আহমেদ মুরাদ ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেলে ডিলার বাচ্চুকে দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল দেন।

একই অপরাধে তার নামে থাকা খাদ্য বান্ধব কর্মসূচির লাইসেন্সও বাতিল করা হয়। এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বির আহমেদ মুরাদের বলেন, যেহেতু তার লাইসেন্স বাতিল করা হয়েছে, সেহেতু খাদ্য অফিসের লোকজনের উপস্থিতিতে পার্শ্ববর্তী ডিলারের মাধ্যমে ওই এলাকায় চাল বিক্রি কার্যক্রম চালু রাখা হবে। মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আবদুল মালেক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।