ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


করোনায় দুস্থ-অসহায় খেটে খাওয়া মানুষের পাশে জুবায়ের


৯ এপ্রিল ২০২০ ০৫:৩৫

আপডেট:
৯ এপ্রিল ২০২০ ০৫:৪৭

কোভিড-১৯ এ স্তব্ধ পুরো বিশ্ব ।পুরো বিশ্বের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। এর প্রভাবে জনজীবন হয়ে পড়েছে স্থবির। এহেন পরিস্থিতিতে সবচেয়ে বেকায়দায় পড়েছেন দুস্থ ও অসহায় মানুষজন। সবচেয়ে বেশি সহায়তা প্রয়োজন এখন তাদের। অনেকেই অবশ্য সামর্থ্য অনুযায়ী দুস্থদের পাশে দাঁড়াচ্ছেনও। এবার সেই তালিকায় যুক্ত হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ।

করোনা ভাইরাস সংক্রমণ রোধ ও সচেতনতায় হ্যান্ড গ্লাোভস, সচেতনতনামূলক লিফলেট মাস্ক ও একই সাথে চাল -ডাল- তৈল এবং আর্থিক সাহয্যসহ বিভিন্ন ধরনের খাবার রাজধানীর এবং রাজধানীর বাহিরে দুস্থদের মাঝে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করেন তিনি।

 

এসম্পর্কে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ বলেন, পুরো দেশ আজ করোনা ভাইরাসে স্তব্ধ হয়ে গেছে। গত কয়েক যুগে প্রিয় মাতৃভূমির এমন পরিস্থিতি আর কেউ কখনো দেখেনি।

১৬ কোটি মানুষের এই দেশে প্রায় ৬ কোটির মত মানুষ রয়েছে যারা অসহায়, গরীব দুঃস্থ। দিনে ১ বেলা খাবার জোটাতে যাদের হিমশিম খেতে হয়।’করোনা মোকাবিলায় বাংলাদেশ ছাত্রলীগ সাধ্যমতো চেষ্টা করছেন।

আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা।একারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি।

এদিকে,বাংলাদেশে ২০১৯-২০ করোনাভাইরাস বৈশ্বিক মহামারীটির প্রথম সংক্রমণ ঘটে ৮ই মার্চ ২০২০ সালে (১ মাস পূর্বে)।

আজ ৮ ই এপ্রিল ২০২০ পর্যন্ত কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে সর্বমোট ৫,২৭০ জনের; যার মধ্যে (৭ এপ্রিল দুপুর ২টা - ৮ এপ্রিল দুপুর ২টা) গত ২৪ ঘন্টায়, ৯৮১ জনের এবং এবং তাদের মধ্যে আক্রান্ত পাওয়া গেছে ৫৪ জন।

এখন পর্যন্ত পরীক্ষায় সর্বোমোট আক্রান্ত পাওয়া গেছে ২১৮ জন; যাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী চলে গেছেন ৩৩ জন এবং বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১৬৫ জন। দেশে মোট মৃত্যু ২০ জনের এবং গত ২৪ ঘন্টায় ৩ জন।