ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


দুস্থ-অসহায় মানুষের পাশে এমপি নজরুল ইসলাম বাবু


১ এপ্রিল ২০২০ ২৩:৩১

আপডেট:
১ এপ্রিল ২০২০ ২৩:৪৮

করোনাভাইরাসের কারণে দুর্ভোগে পড়া নারায়ণগঞ্জেের আড়াই হাজার উপজেলা দুস্থ-অসহায়, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক একই আসনের সাংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ।

আজ বৃহস্পতিবার আড়াই হাজার উপজেলার দশটি ইউনিয়ন এবং দুটি পৌরসভায়  দুস্থ-অসহায় মানুষের মধ্যে খাবার ও সুরক্ষাসামগ্রী বিতরণ করেন তিনি।

এসব সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, মুড়ি, বিস্কুট, সাবান, স্যাভলন, মাস্ক ও হ্যান্ড গ্লাভস।
সম্পূর্ণ নিজের উদ্যোগে করোনার প্রভাব না কমা পর্যন্ত এ ব্যবস্থাপনা চলবে।

এ সময় নজরুল ইসলাম বলেন, আড়াই হাজার প্রতিটি ওয়ার্ডের দুস্থদের জন্য পর্যায়ক্রমে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ত্রাণ কার্যক্রমের পাশাপাশি করোনা মোকাবিলায় ব্যক্তিগত উদ্যোগে বেশকিছু পদক্ষেপেরও ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, যতদিন পর্যন্ত না স্বাভাবিক অবস্থা ফিরে আসে, ততদিন পর্যন্ত তার এ কার্যক্রম অব্যাহত থাকবে। এলাকাবাসীকে করোনা মোকাবিলায় ভয় না পেয়ে আরও সচেতন হতে হবে। সেই সঙ্গে পরিস্থিতি মোকাবিলায় সারাদেশে দুস্থ-অসহায়দের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান জানান এমপি বাবু।

এদিকে, করোনাভাইরাস বিস্তার রোধে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) ও মাস্ক দিয়েছেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভার হাতে এই পিপিই ও মাস্ক তুলে দেন তিনি।

গত সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার অফিসে এসব সামগ্রী দেওয়া হয়। উপজেলায় কর্মরত সব চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের ব্যবহারের জন্য পিপিই ও মাস্ক দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন, ডা. আশরাফুল আমিন, ডা. উত্তম কুমার দাশগুপ্ত প্রমুখ

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা বলেন, সাংসদের দেওয়া এসব মাস্ক ও পিপিই প্রয়োজন অনুযায়ী সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীকে দেওয়া হবে। তারা এসব ব্যবহার করে করোনাভাইরাস বিস্তার রোধে জনসচেতনতামূলক কাজ করবেন।