ঢাকা বুধবার, ২৪শে জুলাই ২০২৪, ১০ই শ্রাবণ ১৪৩১


৫১ কাঠা সরকারি সম্পত্তি উদ্ধার করলেন জেলা প্রশাসক


৮ জুন ২০২৩ ২০:৩৬

আপডেট:
২৪ জুলাই ২০২৪ ২১:১২

৫১ কাঠা সরকারি সম্পত্তি উদ্ধার করলেন জেলা প্রশাসক

ঢাকার আব্দুল্লাহপুরে প্রায় ৫১ কাঠা খাস খতিয়ানভুক্ত জমি উদ্ধার করে সরকারের নিয়ন্ত্রণে নিয়েছেন ঢাকা জেলা প্রশাসক। উদ্ধার জমির বর্তমানে বাজারমূল্য প্রায় ২৪ কোটি ৯০ লাখ টাকা।

ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের উদ্যোগ এবং নির্দেশনায় গতকাল বুধবার (৭ জুন) ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জালাল উদ্দিন অভিযান পরিচালনা করে এ জমি দখল ও নিয়ন্ত্রণে নেন।
সহকারী কমিশনার (ভূমি), ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের আওতাধীন উত্তরা ভূমি অফিসের অধীনস্থ আবদুল্লাপুর মৌজার ১ নম্বর খাস খতিয়ানভুক্ত সি এস/এস এ ৯ নম্বর দাগ, আর এস ৩১ নম্বর দাগ, সিটি জরিপ ৬৪ ও ৬০৩ নম্বর দাগের ৫১ কাঠা জমি বিভিন্ন ব্যক্তির অবৈধ দখলে ছিল।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, জেলা প্রশাসন সরকারের স্বার্থ সংরক্ষণে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে। সরকারের সম্পত্তি অবৈধ দখলদার উচ্ছেদ করে সরকারের নিয়ন্ত্রণে আনার মাধ্যমে একদিকে বেহাত হওয়া সম্পত্তি সরকারের দখলে আনা যাচ্ছে, অন্যদিকে সরকারের রাজস্ব আয় বাড়ছে।

এ প্রসঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিবলী সাদিক জানান, অর্পিত ও পরিত্যক্ত সম্পত্তি থেকে সরকারের রাজস্ব এরই মধ্যে উল্লেখযোগ্য পরিমাণে বাড়ছে। আইনানুগভাবে সরকারের স্বার্থ আদায়ে সব কর্মকর্তা তৎপর রয়েছেন। ভূমিসেবা খাতে নবদিগন্ত রচিত হয়েছে।