ঢাকা বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


শেখ হাসিনার ছাত্রলীগ অন্যায় করেনা, অন্যায় সহ্য করেনা: গোলাম রাব্বানী


১৯ অক্টোবর ২০১৮ ০৬:২১

আপডেট:
১৯ অক্টোবর ২০১৮ ১৬:৩২

 গোলাম রাব্বানী

শেখ হাসিনার ছাত্রলীগ অন্যায় করেনা, অন্যায় সহ্য করেনা বলে মন্তব্য করেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।
আজ 

বৃহস্পতিবার কুমিল্লায় সাংগঠনিক সফরে গিয়ে একাধিক সাংগঠনিক সভায় তিনি এ কথা বলেন।

নতুন কমিটি গঠনের এই প্রথম কুমিল্লা সফর করলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাব্বানী। তিনি এদিন দুপুরে কুমিল্লার দাউদকান্দিতে উত্তর জেলা ছাত্রলীগের মতবিনিময় সভায় অংশ নেন। পরে নূর জাহান হোটেলে দক্ষিণ জেলা ছাত্রলীগের মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে স্থৃতিচারণ করার সময় এ কথা বলেন।


এ সময় তিনি বলেন, শেখ হাসিনার ছাত্রলীগ অবশ্যই মানবিক গুণাবলী সম্পন্ন হতে হবে। মার্জিত আচরণ, সুন্দর ব্যবহার আর মানবিক কাজে সবার আগে সব সময় ছাত্রলীগকে দেখতে চান আমাদের মমতাময়ী নেত্রী, মানবতার মা, শেখ হাসিনা। স্বেচ্ছায় রক্তদান, পীড়িতের সেবা, আর্তমানবতার পাশে দাঁড়ানোসহ যেকোন জনহিতকর কাজে ছাত্রলীগ থাকবে সবার আগে।বর্তমান ছাত্রলীগ হবে সমস্ত ইতিবাচক কাজের ব্যান্ড অ্যাম্বাসেডর, এই ছাত্রলীগ অন্যায় করবেনা, অন্যায় সহ্য করবেনা। এ সময় তিনি আরো বলেন, আদর্শিক পিতা বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন নিয়ে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি, দেশরত্ন শেখ হাসিনা সেই স্বপ্নকে পূর্ণতা দিতে ছাত্রলীগের উপরই আস্থা রেখেছেন। আমার-আপনার, আমাদের ছাত্রলীগের লাখো আদর্শিক কর্মীর নিজ নিজ অবস্থান থেকে দেশরত্ন শেখ হাসিনার চলার পথকে মসৃণ রাখতে, উন্নয়নের মার্কা নৌকার নিরলস কাজ করতে যদি প্রতিজ্ঞাবদ্ধ হন, তাহলে ‘দেশরত্ন শেখ হাসিনাকে আমরা সারাদেশে নৌকার বিজয় এনে দিতে পারব।

 

উল্লেখ্য,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন আজ বৃহস্পতিবার (১৮ অক্টোবর)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।