ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


শরীয়তপুর-১: আওয়ামী লীগে মনোনয়ন লড়াইয়ে এগিয়ে আছে যারা!


১২ নভেম্বর ২০১৮ ২১:৩৯

আপডেট:
১২ নভেম্বর ২০১৮ ২১:৪৪

শরীয়তপুর-১: আওয়ামী লীগে মনোনয়ন লড়াইয়ে এগিয়ে আছে যারা!

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে শরীয়তপুর আওয়ামী লীগের মধ্যে মনোনয়নের লড়াই ততই জমে উঠছে। ঢাকার অদূরে পদ্মা-মেঘনা নদী বেষ্টিত শরীয়তপুর সদর এবং জাজিরা উপজেলা নিয়ে গঠিত হয়েছে শরীয়তপুর-১ আসন। অনেক আগে থেকেই বেশ জোরেসোরে এ আসনে নির্বাচনী প্রচার শুরু হয়েছে। আর এদিকে নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করতে গিয়ে তৃণমূলের শাসক দলের নেতাদের মধ্যে চলছে অভিযোগ আর পাল্টা অভিযোগ।

সুবিধা বঞ্চিত নেতারা বলছেন, শরীয়তপুর আওয়ামী অধ্যুষিত এলাকা হওয়া সত্ত্বেও উন্নয়নের তেমন কোনো ছোঁয়া লাগেনি। জেলাটি রাজধানীর অতি কাছাকাছি হলেও সেই অনুযায়ী বিদ্যুতায়ন ও রাস্তাঘাটের দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি। তবে পদ্মা সেতু দৃশ্যমান হওয়ায় নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে শরীয়তপুরবাসী। আর সেই স্বপ্নকে কাজে লাগাতে চেষ্টা করছে সরকার দলীয় সম্ভাব্য প্রার্থীরা। আবার অনেকের ধারণা, পদ্মা সেতুটি হয়ে গেলে এ জেলার চিত্র পাল্টে যাবে।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছে। আর এদিকে অভ্যন্তরিণ কোন্দলের কারণে বিএনপি আজ বহু দলে বিভক্ত হয়ে পড়েছে। এ কারণে বিএনপির কোনো দলকেই মাঠে পাওয়া যাচ্ছে না।

জানা যায়, জেলার সদর ও জাজিরা দুটি উপজেলায় ২টি পৌরসভা এবং ২৩টি ইউনিয়ন নিয়ে শরীয়তপুর-১ আসন গঠিত। এ আসনে বরাবরই আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হয়ে আসছে। বিশেষ করে নব্বইয়ের পর এ আসনে অন্য কোনো দলের প্রার্থী নির্বাচিত হয়নি।
এ আসনে আওয়ামী লীগের একাধিক সম্ভাব্য প্রার্থী রয়েছেন,তাদের মধ্যে  মনোনয়ন লড়াইয়ে এগিয়ে আছে যারা

 
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ,আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর পৌরসভার মেয়র সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা মো. রফিকুল ইসলাম কোতোয়াল, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এবং বিশিষ্ট শিল্পপতি আলহাজ মোবারক আলী সিকদার, ছাত্রলীগের সাবেক নেত্রী বর্তমান আওয়ামী লীগের উপ- কমিটির সহ-সম্পাদক নুরজাহার আক্তার সবুজ।

ছাত্রলীগের সাবেক নেত্রী নুরজাহার আক্তার সবুজ বলেন, শরীয়তপুরের মাটি, আওয়ামী লীগের ঘাটি। আওয়ামী লীগ যাকে মনোনয়ন দেবে, তাকে নিয়েই কাজ করতে চাই। তবে এবারও মনোনয়ন নিয়ে শতভাগ আশাবাদী তিনি।