ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


শেরপুরে ৭দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদ্ভোধন


১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১১

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:১০

 

"গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি"এই স্লোগানকে সামনে রেখে শেরপুরে এক সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার শুভ উদ্ভোধন করা হয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক শেরপুর ও ময়মনসিংহ বন বিভাগের আয়োজনে ডিসি উদ্যানে এক সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার ফিতা কেটে শুভ উদ্ভোধন করেন নবাগত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট তরফদার মাহমুদুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা আ.ন.ম.আব্দুল ওয়াদুদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জেবুন নাহার শাম্মী, পৌরসভার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) তোফায়েল আহমেদ, নালিতাবাড়ী পৌরসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসা. হাফিজা জেসমিন, নকলা পৌরসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মনিরুল হাসান ও শ্রীবরদী পৌরসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজীব-উল-আহসান, শেরপুর জেলা সহকারী বন সংরক্ষক কর্মকর্তা মোঃ সাদেকুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) মোঃ সাইদুর রহমান, বালিঝুড়ি রেঞ্জের বন কর্মকর্তা মোঃ সুমন মিয়া, রাংটিয়া রেঞ্জের বন কর্মকর্তা মোঃ আব্দুল করিম, মধুটিলা রেঞ্জের বন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম সহ বিভিন্ন দপ্তরের সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারী, জেলা- উপজেলা থেকে নার্সারি পরিচালক ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে নবাগত জেলা প্রশাসক ও অন্যান্যরা বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার স্টল ঘুরে ঘুরে পরিদর্শন করেন।

নবাগত জেলা প্রশাসক বলেন, "গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি"এই স্লোগানকে সামনে রেখে আমাদের এই বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হলো। আজ -১৫ তারিখ থেকে আগামী- ২১ তারিখ পর্যন্ত মেলার কার্যক্রম অব্যাহত থাকবে।