ঢাকা বুধবার, ২৪শে জুলাই ২০২৪, ১০ই শ্রাবণ ১৪৩১


নকলায় অকুপেশনাল স্কিল কোর্সের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন


১০ জুন ২০২৪ ১৫:১৪

আপডেট:
২৪ জুলাই ২০২৪ ২১:৪৪

 

শেরপুরের নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণের লক্ষ্যে অকুপেশনাল স্কিল কোর্সের শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১০ জুন) সকালে নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে এই প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আব্দুর রশিদ এই কর্মশালার উদ্বোধন করেন।

এসময় কোর্স কো-অর্ডিনেটর ও নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব, একাডেমিক সুপারভাইজার ফারহানা জাহান সিরাজ, প্রশিক্ষক আসাদুজ্জামান, কামরুল হাসান, সানজিদা খানম পলিনসহ অন্যান্য প্রশিক্ষকগণ, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো: মোশারফ হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: নূর হোসেন, সদস্য রেজাউল হাসান সাফিত, তরুণ সাংবাদিক হাসান মিয়াসহ প্রশিক্ষণার্থী শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড ঢাকা’র ব্যবস্থাপনায় নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এই প্রশিক্ষণ কর্মশালা চলছে।

কোর্স পরিচালক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আব্দুর রশিদ জানান, এই প্রশিক্ষণ কর্মশালাটি ১০ জুন সোমবার থেকে ১৪ জুন শুক্রবার পর্যন্ত ৫দিন ব্যাপি চলবে। এই প্রশিক্ষণে সরকারের নির্দেশনা মোতাবেক আপাতত জীবন ও জীবিকা এবং তথ্য প্রয়ুক্তি বিষয়ের উপর উপজেলার সকল মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি প্রতিষ্ঠান হতে ৩ জনকের মোট ১৫০ জন শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।


শেরপুর, নকলা, অকুপেশনাল স্কিল কোর্স