ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


গ্রাহককে ব্যাংকের শাখা ব্যবস্থাপক

‘আপনি আমাকে চেনেন আমি স্বাস্থ্যমন্ত্রীর লোক’


১৬ জুন ২০২১ ১৭:১৫

আপডেট:
১৯ মে ২০২৪ ০৩:১২

মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুরে জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. আইয়ুব আলীর বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ করেছেন ইলিয়াস হাওলাদার নামে এক গ্রাহক।

গতকাল মঙ্গলবার সাংবাদিকদের কাছে হাওলাদার কনস্ট্রাকশনের কর্ণধার ইলিয়াস হাওলাদার অভিযোগ করেন, ১০ মাস ধরে তাকে চেকবই নিয়ে ঘোরাচ্ছে ব্যাংক কর্র্তৃপক্ষ। বিষয়টি নিয়ে ব্যবস্থাপকের সঙ্গে কথা বলতে গেলে এক পর্যায়ে তিনি হুমকি দেন, ‘আপনি আমাকে চেনেন? ব্যাংকে চাকরি করলে কী হবে, আমি স্বাস্থ্যমন্ত্রীর লোক’।

তিনি জানান, গত বছরের আগস্টে নিজের ঠিকাদারি প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের বিপরীতে চেকবই পেতে আবেদন করেন। এর কিছুদিন পর ব্যবস্থাপক পরিবর্তন হয়ে আইয়ুব আলী আসেন। চেক বইয়ের খোঁজ নিতে গেলে গত ১৪ ফেব্রুয়ারি তারা ফের আবেদন ফরম পূরণ করান। এরপর থেকে সময় নিলেও চেকবই দিচ্ছে না। গত রবিবার ফের গেলে বারবার আসায় ক্ষিপ্ত হন আইয়ুব আলী। এ সময় গ্রাহক হিসেবে আমিও ক্ষোভ প্রকাশ করলে তিনি বলেন, ‘আপনার মতো গ্রাহক দরকার নেই, চেকবই দেব না। আপনি অ্যাকাউন্ট ক্লোজ করেন। ব্যাংকে চাকরি করি দেখে আমাকে আপনি কী মনে করছেন? আমি স্বাস্থ্যমন্ত্রীর লোক’। তার থেকে এমন আচরণ প্রত্যাশা করেননি বলে জানান ইলিয়াস হাওলাদার।

এ বিষয়ে আইয়ুব আলী বলেন, ‘চেকবইয়ের আবেদন ঢাকায় পাঠানোর একটি কপি তাকে দিয়েছি। এরপরও তিনি অফিসে এসে আমার সঙ্গে বাজে ব্যবহার ও গালাগাল করেন। ব্যাংকের নিচে গেলে আমাকে দেখে নেওয়ার হুমকি দেন। এরপরই আমি তাকে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সখ্যের কথা বলেছি।’

জনতা ব্যাংক মাদারীপুর জেলার উপমহাব্যবস্থাপক আলী আহম্মেদ খান বলেন, ‘চেকবই নিয়ে এক গ্রাহকের সঙ্গে শাখা ব্যবস্থাপকের কথা কাটাকাটির বিষয় আমিও শুনেছি। এমআইসিআর চেক পেতে সময় লাগে। হেড অফিস না দিলে শাখার কিছু করার থাকে না। তারপরও এমন ঘটনা অনাকাক্সিক্ষত। ছুটি শেষে ব্যাংকে গিয়ে বিষয়টি দেখব। কারও সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক থাকতেই পারে, কিন্তু এ বিষয়ে আমার কিছু জানা নেই।’