ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


নকলায় ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল


১৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৫

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৬:১৮

শেরপুরের নকলায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) ১৪৪৬ হিজরী উদযাপন উপলক্ষে নবীজির জীবনাদর্শ, কর্ম ও তাঁর শিক্ষা বিষয়ক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (১৬ সেপ্টেম্বর, ১২ রবিউল আউয়াল) সকালে উপজেলার প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের আয়াজনে এদিবসটি উদযাপন করা হয়।

এর অংশ হিসেবে, উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসা মিলনায়তনে মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম-এঁর সভাপতিত্বে নবীজির জীবনাদর্শ, কর্ম ও তাঁর শিক্ষা বিষয়ক আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সিনিয়র সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন এর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, সহসুপার মাওলানা মো. ফজলুল করিম, বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার প্রভাষক মাওলানা মো. রেজাউল করিম, সহকারী মৌলভী হযরত আলী, দশম শ্রেণীর শিক্ষার্থী নুসরত জাহান ও রুমি আক্তার, তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী মোঃ রিয়াজুল করিম সাফি প্রমুখ।

এসময় মাদ্রাসা পরিচালনা পরিষদের শিক্ষানুরাগী সদস্য খন্দকার ফারুকুল ইসলাম লাল মিয়া, ছাইদুর রহমান সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মাহাদী মাসুদ, তাহেরা সুলতানা, সবুজা খাতুন, মুক্তা খাতুন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, উজ্জল মিয়া, আরিফ হোসেন ও লাবনী বেগমসহ অন্যান্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভার পরে উপস্থিত সকলকে সাথে নিয়ে দেশ ও জাতির মঙ্গলার্থে বিশেষ দোয়া পরিচালনা করেন সহসুপার মাওলানা মো. ফজলুল করিম।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা তামান্না হোরায়রা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) যতাযথ মর্যাদায় উদযাপন করতে এক নোটিশ জারি করেছেন। নোটিশটি হুবহু হলো- ‘আজ সোমবার, ১২ রবিউল আউয়াল (১৬ সেপ্টেম্বর), পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)। সরকারী নির্দেশনা মোতাবেক পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে সকল সরকারি, আধা সরকারি,স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। উপজেলা পরিষদ জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে মহানবী হযরত মুহাম্মাদ (সা:) এর জীবনীর উপর আলোচনা ও মোনাজাত অনুষ্ঠিত হবে। ধন্যবাদ।’