ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


প্রকাশিত খবরের প্রতিবাদ


৭ ফেব্রুয়ারি ২০২২ ১১:০০

আপডেট:
৭ ফেব্রুয়ারি ২০২২ ১১:০২

আমাদের দিন.কম  অনলাইন সংস্করণে 'জেলা প্রশাসককে বিব্রত করে দণ্ড পেলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব' শিরোনামে ৪ ফেব্রুয়ারি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সচিব আবু জাফর রাশেদের স্ত্রী বিলকিছ ওয়াজি ঝিনুক। তিনি অভিযোগ করেন, বিষয়টি সম্পর্কে বিস্তারিত না জেনেই জনপ্রশাসনের ওয়েবসাইট বা অন্য মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

প্রতিবাদপত্রে বলা হয়, গত ২৫ জানুয়ারি প্রশাসনিক ট্রাইব্যুনাল অভিযোগটিকে 'অ্যাবসার্ড' হিসেবে উল্লেখ করে জনপ্রশাসন মন্ত্রণালয়কে শোকজ করে এবং ১৫ দিনের মধ্যে এর জবাব দিতে বলে। কিন্তু ঊর্ধ্বতন আদালতের এ আদেশ গত ২৫ জানুয়ারি পাওয়ার পরও বিষয়টিকে আমলে না নিয়ে জনপ্রসাশন ওই দণ্ড দিয়েছেন; যা আদালত অবমাননার শামিল।
বিলকিছ ওয়াজি ঝিনুক আরো লেখেন, ‌‌'জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তার স্ত্রী, যিনি কোনোভাবেই সরকারসংশ্লিষ্ট ব্যক্তি নন, সে হিসেবে তাঁর (বিলকিছ) বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয় কোনো অভিযোগ আনতে পারে না। আমার স্বামী যদি আমার দ্বারা কৃত অপরাধের প্ররোচনাকারী হয়ে থাকেন তাহলে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় মূল অপরাধীকে তার দোষ স্বীকার করতে হয়। সে অর্থে মূল অভিযুক্ত হিসেবে আমাকে আমার বিরুদ্ধে আনীত অভিযোগের স্বীকারোক্তির প্রয়োজন ছিল। "

তিনি আরো বলেন, 'তদন্তে আমি কোনোরূপ ফোনকল করার কথা অস্বীকার করেছি। আমার স্বামীও একইভাবে বিষয়টি অস্বীকার করেন। তাই প্ররোচনার প্রশ্নই ওঠে না। আমাকে মূল অভিযুক্ত এবং আমার স্বামীকে প্ররোচনাকারী হিসেবে দেখানো সম্পূর্ণরূপে আইনবিরুদ্ধ। তিনি বলেন, ‌কোন নম্বর থেকে ফোন গিয়েছে, ফোন কে করেছেন, সিম কার নামে রেজিস্ট্রি করা- এসব আমলীয় বিষয়কে সম্পুর্ণরূপে উপেক্ষা করে একতরফাভাবে ক্ষমতার অপপ্রয়োগের মাধ্যমে আমাকে মাধ্যম বানিয়ে আমার স্বামীর বিরুদ্ধে এ ধরনের বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে'।