ঢাকা বুধবার, ৫ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯


মেধাবী শাহিনের ঢাবিতে ভর্তির দায়িত্ব নিলেন এমপির ছেলে সোয়েব!


৩ মার্চ ২০২২ ০০:৪৭

আপডেট:
৩ মার্চ ২০২২ ১১:১৫

বরগুনা আমতলীর শরবত বিক্রেতা শাহজাহান খন্দকারের ছেলে শাহীন খন্দকার ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে মেধাবী এ শিক্ষার্থীর।

বিষয়টি নজরে এলে তার পাশে দাঁড়ান সিম গ্রুপের ডাইরেক্টর জামালপুর-৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন এর ছোট ছেলে সোয়েব মোজাফ্ফর ।শাহীন খন্দকারকে ভর্তির জন্য ব্যক্তিগতভাবে নগদ ১২ হাজার টাকা দেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, রগুনার আমতলী উপজেলার ঘোপখালী গ্রামের শরবত বিক্রেতা শাহজাহান খন্দকারের ছেলে শাহীন খন্দকার। পাচ ভাই বোনের মধ্যে শাহীন খন্দকার ছোট । ছোটবেলা থেকেই শাহীন ছিলেন মেধাবী। স্থানীয় উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় ভাল ফলাফল করেন। ২০২০ সালে কবি নজরুল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েও অতীতের ধারাবাহিকতা ফলাফল ধরে রাখেন। ২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ২৬৬৩ তম হয়ে ফারসি ভাষা ও সাহিত্য’ বিষয়ে ভর্তির সুযোগ পান। শাহীন খন্দকারের বাবা শাহজাহান খন্দকার শরবত বিক্রেতা। তিনি অতিকষ্টে ধারদেনা করে শাহিনের পড়াশোনার খরচ বহন করেছেন।

শাহিন পরিবারের অভাব অনটনে শাহীন এসএসসি পরীক্ষা পাস করার পর থেকে নিজের পড়াশোনা চালাতে বাড়ি বাড়ি গিয়ে টিউশনি করাতে শুরু করেন।

পরবর্তী ঢাকা শহরের বিভিন্ন এলাকায় গিয়ে টিউশনি করিয়ে লেখাপড়া করে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে থাকেন। মেধার যোগ্যতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে ভর্তির সুযোগ পান। কিন্তু তার বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা জোগাড় করা সম্ভব নয়। এতে শাহিনের স্বপ্ন ভেঙে পড়তে শুরু করে। অনিশ্চিত হয়ে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি।

বিষয়টি জানতে পারেন সিম গ্রুপের ডাইরেক্টর জামালপুরে-৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন এর ছোট ছেলে সোয়েব মোজাফ্ফর। তিনি তাকে বিকাশের মাধ্যমে নগদ ১২ হাজার টাকা পাঠিয়ে দেন। ভবিষ্যতে যে কোনো সমস্যা হলে যোগাযোগ করার জন্য বলেন এই তরুণ ব্যবসায়ী।