ঢাকা বুধবার, ৫ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯


ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে কাওয়ালি অনুষ্ঠানে হামলা


১৩ জানুয়ারী ২০২২ ১০:২৩

আপডেট:
৫ অক্টোবর ২০২২ ১৫:০৪

 কাওয়ালি অনুষ্ঠানে দুর্বৃত্তদের হামলার ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে টিএসসির পায়রা চত্বর এলাকায় এ হামলায় কাওয়ালি অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

আয়োজকরা এ হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছেন। তবে অভিযোগ অস্বীকার করে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন, ‘আয়োজকরা নিজেরাই উপদলে বিভক্ত হয়ে এ হামলা করেছেন। এখানে নারীরা থাকবে কি না, প্রকাশ্যে গান গাওয়া যাবে কি নাথ এসব নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব ছিল। একটি মহল কিছু ঘটলেই ছাত্রলীগকে দায়ী করে হেয় করে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘কারা হামলা চালিয়েছে জানি না। হামলাকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।’ জানা গেছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অনুমতি ছাড়াই টিএসসিতে কাওয়ালি অনুষ্ঠানের আয়োজন করেন সাবেক তিন শিক্ষার্থী। গতকাল সন্ধ্যা ৬টায় শুরু হওয়ার কথা থাকলেও আগে থেকেই পায়রা চত্বরে কাওয়ালি শুনতে অনেকে ভিড় করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এক পর্যায়ে ‘বহিরাগত’ একজনের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাগ্বিতণ্ডা শুরু হলে উত্তেজিত শিক্ষার্থীরা কাওয়ালি অনুষ্ঠানের মঞ্চ ভাঙচুর করে। তারা আয়োজকদের কয়েকজনকে মারধর করে।

আয়োজকদের একজন হুজাইফা অভিযোগ করেন, ছাত্রলীগ কোনোভাবেই কাওয়ালি অনুষ্ঠান বাতিল করতে না পেরে ছেলেদের দিয়ে হামলা করেছে। তবে হামলার সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের নাম জানাতে পারেননি তিনি।