ঢাকা রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


নিরাপত্তাকর্মীকে পেটালেন জাবি ছাত্রলীগের কর্মী


১৩ জুন ২০২১ ০৬:২৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৩:৪৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক নিরাপত্তাকর্মীকে মারধর করেছে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের এক কর্মী। শনিবার (১২ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আমবাগান-সংলগ্ন ফটকে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ছাত্রলীগ কর্মী হলেন মনোয়ার হোসেন হিমেল। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আমবাগান-সংলগ্ন ফটক দিয়ে ঢোকার চেষ্টা করেন অভিযুক্ত ছাত্রলীগ কর্মী। এ সময় ফটকের দুটো অংশ খুলে দিতে নিরাপত্তাকর্মীকে নির্দেশ দেন ছাত্রলীগ কর্মী হিমেল।

তবে গেটের দুই অংশ খোলা যাবে না বলে জানান কর্তব্যরত নিরাপত্তাকর্মী ফয়সাল কবির। এ সময় গেট খুলতে বাধ্য করতে নিরাপত্তা কর্মীকে মারধর করা শুরু করেন ওই ছাত্রলীগ কর্মী।

পরবর্তীতে গেট খুলে দেওয়া হলেও কয়েকজন নিয়ে নিরাপত্তাকর্মী ফয়সালকে মারধর করতে আসেন হিমেল। এ সময় প্রক্টরিয়াল বডির সদস্য ও একাধিক শিক্ষকদের উপস্থিতিতে বিষয়টি তাৎক্ষণিক সমাধান করে দেওয়া হয়।

এদিকে বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন মারধরের শিকার নিরাপত্তাকর্মী ফয়সাল কবির।

তিনি ঢাকা পোস্টকে বলেন, গেটের দুই অংশ খুলে দিতে বলার পর আমি তাকে বললাম যে একটি অংশ খোলা যাবে। কিন্তু হঠাৎ করে তিনি বাবা-মাকে নিয়ে গালাগালি শুরু করে এবং আমাকে মারধর করেন।

অভিযুক্ত মনোয়ার হোসেন বলেন, আমি ক্যাম্পাসে ঢুকতে চাচ্ছিলাম, তখন গেটের একটা অংশ খোলা ছিল। আমি গার্ডকে বললাম গেটের দুই অংশ খুলে দিতে। কিন্তু তিনি খুলেন নাই। পরে আমার মাথা গরম হয়ে গেছিল। তখন একটা থাপ্পড় দিয়ে ফেলেছি। পরে বিশ্ববিদ্যালয়ের আমার অভিভাবক ছাত্রলীগের মুরাদ, সবুজ ও সৈকত ভাই এসে সমাধান করে দিয়েছেন।

সহকারী রেজিস্ট্রার (নিরাপত্তা) জেফরুল হাসান চৌধুরী সজল বলেন, বিষয়টি রেজিস্ট্রার ও প্রক্টরকে জানিয়েছি। তার যথাযথ শাস্তি দাবি করছি।