ঢাকা বুধবার, ৫ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯

দেশের তথ্যপ্রযুক্তির বাজারে ওয়াটসশেলের যাত্রা শুরু


১৮ ডিসেম্বর ২০২১ ২৩:৪৯

আপডেট:
৫ অক্টোবর ২০২২ ১৪:৫২

দেশের তথ্যপ্রযুক্তির বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ওয়াটসশেল লিমিটেড। কম্পিউটারের যন্ত্রাংশসহ মেরামতের সেবাও মিলবে ওয়াইটশেলে। বিশ্বখ্যাত তাইওয়ানের এমএসআইর সঙ্গে বাংলাদেশে পরিবেশক হিসেবেও কাজ করবে এই প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার দুপুরে বনানীতে এক রেস্টুরেন্টে ওয়াটশেলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াটসশেলের উপদেষ্টা ও ইউনিক বিজনেসের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল হাকিম। তিনি তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে সরকারের একনীতি অনুসরণের আহ্বান জানান।

তিনি বলেন, বারবার সরকারের নীতি পরিবর্তনে ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশের প্রযুক্তিখাতের ব্যবসায়ীরা। এছাড়া এই খাতের ব্যবসায়ীরা যথানিয়মে ভ্যাট-ট্যাক্স পরিশোধের পরও কখনো কখনো বিভিন্ন ধরনের চাঁদাবাজির শিকার হতে হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ওয়াটসশেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাবিবা নাসরিন রিতা বলেন, ওয়াটসশেল বিশ্বখ্যাত তাইওয়ানের এমএসআইর সঙ্গে যৌথ ব্যবসায়ী পার্টনার হয়েছে। কম্পিউটার ও ল্যাপটবের মাদার বোর্ড তৈরিতে বিশ্বে এমএসআইর সুখ্যাতি রয়েছে। তাইওয়ানের এই প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠানটির তৈরি ল্যাপটপ এরই মধ্যে গ্রাহকদের পছন্দের শীর্ষে। অ্যাপেলের পরই এমএসআইয়ের ল্যাপটপ গুণগত দিক থেকে সেরা। বাংলাদেশে এমএসআইয়ের পার্টনার হয়েছে ওয়াটসশেল।

তিনি আরো বলেন, ঢাকার বড় শপিংমলের পাশাপাশি চট্টগ্রামেও আমাদের শো-রুম ও সার্ভিসিং সেন্টার রয়েছে। বিজয়ের ৫০ বছরপূর্তি উপলক্ষে আমাদের বিশেষ অফার চলছে। ডিসেম্বর মাসজুড়ে এই অফার চলবে।

শো-রুমের পাশাপাশি অনলাইনেও ওয়াটসশেলের পণ্য অর্ডার করার ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ওয়াটসশেলের নির্বাহী পরিচালক সাইদুর রহমান চৌধুরী, প্রধান আইটি কর্মকর্তা আবরার তাজওয়ার রহমান চৌধুরী, প্রোডাক্ট ম্যানেজার, এমএসআই, শেখ রাজু আহমেদ প্রমুখ।

ওয়াটশেলের আইটি প্রধান বলেন, ওয়াটসশেল লিমিটেড এমএসআইয়ের ল্যাপটপ ছাড়াও ডেক্সটপ, প্রিন্টার, প্রজেক্টর, সাউন্ড সিস্টেম, ভিডিও কনফারেন্স, সিসিটিভি ক্যামেরাসহ বিভিন্ন ধরনের প্রযুক্তি পণ্য গুণগত মান নিশ্চিত করে গ্রাহকদের কাছে সুলভ মূল্যে তুলে দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

এরই মধ্যে বিশ্বখ্যাত তাইওয়ানের এমএসআই প্রতিষ্ঠানের সাথে যৌথ ব্যবসা শুরু হয়েছে বাংলাদেশে। এখন থেকে বাংলাদেশে এমএসআইএস ল্যাপটপ পার্টনারশিপ হিসেবে গ্রাহকদের কাছে পৌঁছে দেবে ওয়াটসশেল।

তিনি আরো বলেন, এ সম্পর্কে বিস্তারিত তথ্য ওয়াটসশেল লিমিটেডের ফেসবুক পেজ ও ওয়েবসাইটে পাওয়া যাবে। ওয়াটসশেল রোবটিক্স অ্যান্ড আইওটি নিয়ে দ্রুত কাজ শুরু করতে যাচ্ছে, যা দেশর প্রযুক্তিখাতে নতুন মাত্রা যোগ করবে বলে আমাদের বিশ্বাস।