ঢাকা মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১


রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য হলেন কাজল


২২ এপ্রিল ২০২৪ ০৯:০০

আপডেট:
২২ এপ্রিল ২০২৪ ০৯:০৯

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য নির্বাচিত হয়েছেন মুন্সী কামরুজ্জামান কাজল।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের নির্বাচিত সদস্য হয়েছেন মুন্সী কামরুজ্জামান কাজল। শনিবার (২০ এপ্রিল) রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে নির্বাচনের ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাবের অনুমতিক্রমে এই ফলাফল ঘোষণা করেন ব্যবস্থাপনা পর্ষদের বিদায়ী কমিটির সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।

আগামী তিন বছরের জন্য সোসাইটির পরিচালনা সংক্রান্ত সব কার্যক্রম পরিচালনায় ভূমিকা রাখবে নতুন এই ব্যবস্থাপনা পর্ষদ। এসময় মুন্সী কামরুজ্জামান কাজল বলেন, আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট সোসাইটির অবদানের স্বীকৃতি এই জয়লাভ।‘এটি আমাদের দায়বদ্ধতা আরো বাড়িয়ে দেবে এবং ভবিষ্যতে আমাদের মানবিক কার্যক্রমকে আরো বেগবান করতে অনুপ্রাণিত করবে।’

তিনি আরো বলেন, বিডিআরসিএস ব্যবস্থাপনা পর্ষদে নীতিনির্ধারণী পর্যায়ে অবদান রাখারও সুযোগ করে দেবে এই স্বীকৃতি।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং সারাদেশে রেড ক্রিসেন্টের ৬৮টি ব্রাঞ্চের মধ্যে ৬৭টি ব্রাঞ্চের নির্বাচিত ডেলিগেটদের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত হয় নতুন এই কমিটি।

এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বরগুনা জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারি ও ডেলিগেট অ্যাড. মো. আবদুল মোতালেব মিয়া এবং নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি ও ডেলিগেট মকবুল হোসেন মিন্টু এবং চুয়াডাঙ্গা রেড ক্রিসেন্টের সেক্রেটারি ও ডেলিগেট মো. শহিদুল ইসলাম শাহান।