ঢাকা মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১


৫২০ কোটি টাকার জমি উদ্ধার, সিটি করপোরেশনকে হস্তান্তর


২৫ মে ২০২৩ ০৩:৪৬

আপডেট:
১৮ জুন ২০২৪ ০৭:৫০

৫২০ কোটি টাকার জমি উদ্ধার, সিটি করপোরেশনকে হস্তান্তর

ঢাকা জেলা প্রশাসন রাজধানীর দুটি স্থানে অভিযান চালিয়ে ৫২০ কোটি টাকার সরকারি জমি উদ্ধার করেছে। দখলদার মুক্ত করতে আজ বুধবার রাজধানীর বাসাবো ও লালবাগ এলাকায় জেলা প্রশাসন এ অভিযান চালায়।

নাগরিক সুবিধা দেওয়ার লক্ষ্যে উদ্ধার হওয়া জমি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা হয়েছে। অভিযানের সময় উপস্থিত ছিলেন—ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিবলী সাদিকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা।

জেলা প্রশাসন জানায়, মতিঝিল রাজস্ব সার্কেলাধীন দক্ষিণগাঁও মৌজার বিভিন্ন দাগের মোট ৪ দশমিক ৫২ একর জমি উদ্ধার করা হয়েছে। এর বাজার মূল্য প্রায় ৫২০ কোটি টাকা। এ ছাড়া লালবাগ রাজস্ব সার্কেলাধীন দক্ষিণ সোনাটেঙ্গর ও চরকামরাঙ্গী মৌজার বিভিন্ন দাগের শূন্য দশমিক ১৯১২ একর সরকারি খাসজমি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য দুই কোটি টাকা। এই জমিতে ছোট-বড় সাত থেকে আটটি দোকান ও রিকশার গ্যারেজ রয়েছে।

ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, অবৈধভাবে দখলে রাখা জমি উদ্ধারে ঢাকা জেলা প্রশাসন নিরলসভাবে কাজ করছে। পর্যায়ক্রমে সব সরকারি সম্পত্তি চিহ্নিত করে সেগুলো দখলমুক্ত করা হবে। দেশের স্বার্থে এবং জনস্বার্থে এ কাজে জেলা প্রশাসন কখনো পিছপা হবে না।